• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭
ads
ইমরানের সঙ্গে সৌরভের তুলনা

ফাইল ছবি

ক্রিকেট

ইমরানের সঙ্গে সৌরভের তুলনা

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৭ অক্টোবর ২০১৯

ছিলেন ভারতের ক্রিকেট অধিনায়ক ও স্টাইলিস্ট ব্যাটসম্যান। এখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নতুন সভাপতি নির্বাচিত হতে যাচ্ছেন। তিনি সৌরভ গাঙ্গুলি। তার মতো একজনের হাতে বোর্ডের প্রধান দায়িত্ব তুলে দেওয়ার প্রশংসা করছেন ক্রিকেটসংশ্লিষ্টরা।

এবার তো প্রশংসায় নতুন এক মাত্রা যোগ করলেন পাকিস্তানের সাবেক গতিদানব শোয়েব আখতার। সৌরভকে তুলনা করলেন স্বদেশি বিশ্বকাপজয়ী ক্রিকেটার ও বর্তমানে দেশের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে।

শোয়েব আখতার এক ভিডিওবার্তায় সৌরভের প্রশংসা করতে গিয়ে বলেন, ১৯৯৭-৯৮ সালের আগ পর্যন্ত ভারত বিশ্বাসই করত না তারা পাকিস্তানকে হারাতে পারে। সৌরভ সেই বিশ্বাসটা দলের মধ্যে এনে দিয়েছেন প্রথম।

শোয়েব বলেন, ‘যে ব্যক্তি ভারতীয় ক্রিকেটকে বদলে দিয়েছেন, তিনি সৌরভ গাঙ্গুলি। ৯৭-৯৮-এর আগে ভারত কখনো বিশ্বাস করত না পাকিস্তানকে তারা হারাতে পারে। আমি মনে করি না, সৌরভ গাঙ্গুলি অধিনায়ক হওয়ার আগে পাকিস্তানকে হারানোর মতো কিছু জানা ছিল ভারতের। সৌরভ ভারতীয় ক্রিকেটের মানসিকতাই বদলে দিয়েছেন।’

সৌরভের নেতৃত্বের ধরনকে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ও সাবেক অধিনায়ক ইমরান খানের সঙ্গে তুলনা করেছেন শোয়েব। পাকিস্তানের এক সময়ের গতিদানব বলেন, ‘তার (সৌরভ) এবং ইমরান খানের মধ্যে একটা কমন বিষয় ছিল, তারা দুজনই নতুন প্রতিভাদের ওপর আস্থা রাখতেন। দ্বিতীয়ত ভারতের পক্ষে কারা খেলতে পারে, সেটা বোঝার চোখ ছিল সৌরভের।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads