• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬
ads
বাংলাদেশ-ভারত ২য় টি-টোয়েন্টি পণ্ড করে দিতে পারে ঘূর্ণিঝড়

সংগৃহীত ছবি

ক্রিকেট

বাংলাদেশ-ভারত ২য় টি-টোয়েন্টি পণ্ড করে দিতে পারে ঘূর্ণিঝড়

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৪ নভেম্বর ২০১৯

বিপজ্জনক বায়ু দূষণ মোকাবিলা করে গতকাল রোববার দিল্লিতে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি। তবে আগামী বৃহস্পতিবার রাজকোটে সিরিজের পরবর্তী ম্যাচটি ঘূর্ণিঝড়ের কারণে পণ্ড হওয়ার শঙ্কা তৈরি হয়েছে।  খবর ক্রিকইনফো।

ভারতের আবহাওয়া বিভাগের তথ্য অনুযায়ী, ঘূর্ণিঝড় মাহা’র ৬ নভেম্বর গুজরাট উপকূলে আঘাত হানার সম্ভাবনা আছে এবং এর জেরে রাজ্যটিতে ম্যাচের দিন ৭ নভেম্বর ‘ভারী থেকে অতি ভারী’ বৃষ্টিপাত হতে পারে।

তবে ঘূর্ণিঝড়টির ৫ নভেম্বর সকাল পর্যন্ত আরও ঘনীভূত হয়ে পরে ধীরে ধীরে দুর্বল হয়ে যাওয়ার খুবই ভালো সম্ভাবনা রয়েছে।

আরব সাগরে সৃষ্ট হওয়া ঘূর্ণিঝড়টি সোমবার সকালে গুজরাট উপকূল থেকে ৬০০ কিলোমিটার দূরে অবস্থান করছিল। এটি কেরালা উপকূলের কাছ থেকে গত পাঁচ দিন ধরে উত্তর-পশ্চিম দিকে এগিয়ে যাচ্ছে। তবে, ধারণা করা হচ্ছে এটি মঙ্গলবার গুজরাটে দিক ফেরাবে।

আবহাওয়া বিভাগ বলছে, চরম তীব্র ঘূর্ণিঝড়ে ঘনীভূত হওয়া মাহা বুধবার মধ্যরাত বা বৃহস্পতিবারের শুরুতে ঘণ্টায় ১২০ কিলোমিটার গতির বাতাস নিয়ে গুজরাট উপকূল অতিক্রম করতে পারে। মধ্য গুজরাটে অবস্থিত রাজকোট উপকূল থেকে ১০০ কিলোমিটারের মতো দূরে অবস্থিত।

আবহাওয়া বিভাগের পরিচালক জয়ন্ত সরকার পিটিআইকে বলেন, ‘এ ঝড়ের ফলে ৬-৭ নভেম্বর সৌরাষ্ট্র (রাজকোট এ অঞ্চলের অংশ) ও দক্ষিণ গুজরাটে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। ঝড়টি ওমানের দিকে যাচ্ছে তবে সোমবার গুজরাট উপকূলের দিকে বাঁক নেবে।’

উল্লেখ্য, প্রথম ম্যাচে ৭ উইকেটের বড় জয় তুলে নিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে আছে বাংলাদেশ।

সূত্র: ইউএনবি

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads