• বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৫
ads

ক্রিকেট

৪২ লাখ টাকায় বিক্রি হল মাশরাফির ‘ক্ষুদ্র’ ব্রেসলেট

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৮ মে ২০২০

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দুর্দশায় পড়াদের সহায়তায় নিজের ব্রেসলেটকে নিলামে তুলেছিলেন দেশের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি। ব্রেসলেটটির ভিত্তি মূল্য রাখা হয়েছিল মাত্র ৫ লাখ টাকা। কিন্তু নিলামে সেটি শেষ পর্যন্ত ৪২ লাখ টাকায় বিক্রি হয়েছে।

এর আগে নিজের স্বাক্ষর করা একটি ক্যাপ নিলামে তুলে প্রাপ্ত অর্থ অনুদান হিসেবে দিয়েছেন মাশরাফি। আর এবার নিলামে তুলেছিলেন তার ক্যারিয়ারের ১৮ বছরের সঙ্গী একটি ব্রেসলেট। 

অনলাইনে নিলামের আয়োজক প্রতিষ্ঠান ‘অকশন ফর অ্যাকশন’ ১৬ মে থেকে নিজেদের ফেসবুক পেজে ব্রেসলেটটির নিলাম শুরু করে। এর ভিত্তি মূল্য ছিল ৫ লাখ টাকা। তবে অল্প সমঢের মধ্যেই সেটির দাম উঠে যায় ১৫ লাখ টাকা। এরপর ধাপে ধাপে বাড়তে থাকে মাশরাফির ব্রেসলেটের দাম।  অবশেষে ৪২ লাখ টাকায় মাশরাফির প্রিয় ব্রেসলেটটি কিনে নিয়েছে দেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোর সংগঠন বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানি অ্যাসোসিয়েশন (বিএলএফসিএ)।

এ প্রতিষ্ঠানের প্রতিনিধি হিসেবে নিলামের লাইভ অনুষ্ঠানে এসেছিলেন মুমিনুল ইসলাম।

নিলাম শেষ হওয়ার পরও মাশরাফি, আয়োজক প্রতিষ্ঠান এবং নিলামের দর্শকদের অপেক্ষা করছিল আরও বড় চমক। ব্রেসলেটটি কিরে নেয়ার পর সেটি আবার উপহার হিসেবে মাশরাফিকেই দেয়ার কথা জানায় বিএলএফসিএ। বিষয়টি নিশ্চিত করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মমিনুল ইসলাম।

নিলামে ব্রেসলেট বিক্রির অর্থ মাশরাফির ‘নড়াইল এক্সপ্রেস’ ফাউন্ডেশনের মাধ্যমে দুস্থদের সহায়তায় ব্যয় করা হবে।

এর আগে, করোনাদূর্গতের সাহায্যে বাংলাদেশ জাতীয় দলের অন্যান্য খেলোয়াড়রাও এগিয়ে এসেছেন। সাকিব আল হাসান তার ২০১৯ বিশ্বকাপের ব্যাট নিলামে ২০ লাখ টাকায় বিক্রি করেছেন। মুশফিকুর রহিমের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট ১৭ লাখ টাকায় কিনে নিয়েছে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির ফাউন্ডেশন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads