• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭
সাকিবের জন্য গানম্যান

সংগৃহীত ছবি

ক্রিকেট

সাকিবের জন্য গানম্যান

  • ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশিত ১৯ নভেম্বর ২০২০

সাকিব আল হাসানের নিরাপত্তা নিশ্চিত করতে সশস্ত্র নিরাপত্তাকর্মীর ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সাকিবকে হত্যার হুমকি দেওয়ায় এই পদক্ষেপ নিয়েছে বিসিবি। বুধবার বিসিবির সশস্ত্র নিরাপত্তাকর্মীর সঙ্গে সাকিবকে মিরপুর স্টেডিয়াম ছাড়তে দেখা গেছে।

মাঠে অনুশীলনের সময়ও সাকিবের আশপাশে থেকেছেন বিসিবির এই নিরাপত্তাকর্মী। সাকিবের যাবতীয় চলাফেরায় তার সঙ্গে থাকবেন মোতালেব নামের এই গানম্যান। ২০১৬ সালে হলি আর্টিজান ঘটনার পর বিদেশি কোচদের নিরাপত্তায় অবসরপ্রাপ্ত তিন সেনা কর্মকর্তাকে নিয়োগ দেয় বিসিবি। তাদের মধ্যে মোতালেব একজন। নিয়োগ পাওয়ার পর থেকে বিসিবিতেই কর্মরত আছেন তিনি।

বাড়তি সতর্কতা হিসেবে সাকিবের জন্য সশস্ত্র নিরাপত্তাকর্মীর ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। এ ছাড়া সাকিবও তার নিরাপত্তার জন্য বিসিবির কাছে আবেদন করেছিলেন বলে জানা গেছে। বাইরে চলাফেরা এবং স্টেডিয়ামে আসা-যাওয়ার সময় সাকিবের সঙ্গে থাকবেন বিসিবির এই নিরাপত্তাকর্মী।

বিসিবির প্রধান নির্বাহী বলেছেন, ‘অবশ্যই বিষয়টি উদ্বেগজনক। এমন কোনো ধরনের বিষয় কখনো কাঙ্ক্ষিত হতে পারে না। আমরা জানার পর তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছি। সংশ্লিষ্ট যারা তাদেরকে বলেছি। তারাও যত তাড়াতাড়ি সম্ভব ব্যবস্থা নিয়েছে। বাড়তি সতর্কতার অংশ হিসেবে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।’

ভারতের একটি পূজার অনুষ্ঠানে অংশ নেওয়ার ঘটনা উল্লেখ করে ফেসবুক লাইভে সাকিবকে হত্যার হুমকি দেন সুনামগঞ্জের মহসিন তালুকদার নামের এক যুবক। এর পরদিন মহসিনকে আটক করে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র্যাব)।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads