• বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৫
ads
ফিরছেন মাহি

ছবি : সংগৃহীত

ঢালিউড

ফিরছেন মাহি

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৩ জুন ২০১৯

দীর্ঘদিন ধরে পর্দায় নেই চিত্রনায়িকা মাহিয়া মাহি। এমনকি উৎসব পার্বণেও তাকে খুব একটা পাওয়া যায়নি। সর্বশেষ গত ফেব্রুয়ারিতে এসেছিল তার চলচ্চিত্র ‘অন্ধকার জগৎ’।

পাঁচ মাস পর আসছে এই তারকার নতুন ছবি। নাম ‘অবতার’। আগামী ১৯ জুলাই প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন ছবিটির পরিচালক মাহমুদ হাসান শিকদার। ছবির কাজে তিনি এখন কলকাতায় আছেন। সেখান থেকে মাহমুদ হাসান শিকদার বলেন, ‘অবশেষে ১৯ জুলাই মুক্তির তারিখ ঠিক করেছি। চলতি বছর মার্চে সেন্সর বোর্ড সিনেমাটিকে ছাড়পত্র দেয়। আমরা কয়েক সপ্তাহের মধ্যে অনলাইনে সিনেমার টিজার প্রকাশ করব।’

মাহির বিপরীতে আছেন নবাগত রুশো। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে আছেন চিত্রনায়ক আমিন খান। পরিচালক জানান, সমাজের বেশকিছু অরাজকতা ছবিতে উঠে আসবে। এর মধ্যে মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ড দেখানো হয়েছে। আর এসবের বিরুদ্ধে প্রতিবাদ করবেন মাহি ও আমিন খান। এটি মাহমুদ হাসান শিকদারের প্রথম চলচ্চিত্র। এর কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই। মাহমুদ হাসান শিকদার আরো বলেন, ‘মানব সভ্যতার শুরু থেকে ভালো আর মন্দের ভারসাম্য দোদুল্যমান। আজ আমাদের সভ্যতা ভারসাম্যহীন, অসুস্থ, জীর্ণ। অশুভ শক্তির কালো ছায়ায় বিকলাঙ্গ। এখানে শিশুর খাদ্যে বিষ, স্কুলের বাচ্চারা মাদকাসক্ত, ছোট শিশু ধর্ষিত। মানবতা রক্ষায় কোথাও কোনো দেবতার আগমনী বার্তা নেই। তবু সভ্যতার দায় মেটাতে কাউকে না কাউকে প্রতিবাদের চিৎকার দিতেই হয়, হাতে নিতে হয় মুক্তির বার্তা, হতে হয় অবতার। এই অবতারদের গল্প নিয়ে এগিয়ে গেছে ছবিটির কাহিনী।

‘অবতার’ সিনেমাটিতে মোট পাঁচটি গান থাকছে। এতে কণ্ঠ দিয়েছেন কণ্ঠ দিয়েছেন ন্যানসি, এসআই টুটুল, কিশোর ও পুলক। গানগুলো লিখেছেন শহীদুল্লাহ ফরায়জী ও তারিক তুহিন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads