• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬
ads
আবারো মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রে মৌসুমী

ছবি : সংগৃহীত

ঢালিউড

আবারো মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রে মৌসুমী

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১১ জুলাই ২০১৯

এর আগেও মৌসুমী মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। তবে এবার মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনীর অবদানকে কেন্দ্র করে মির্জা সাখাওয়াৎ হোসেন নির্মাণ করতে যাচ্ছেন মুক্তিযুদ্ধভিত্তিক বিশেষ চলচ্চিত্র ‘অর্জন ৭১’। এই চলচ্চিত্রে মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর বিশেষ অবদানকে তুলে ধরা হবে, তবে গল্প এগিয়ে যাবে একজন পুলিশ কর্মকর্তার স্ত্রী ফিরোজার জীবন সংগ্রামকে কেন্দ্র করে। আর এই ফিরোজা চরিত্রেই অভিনয় করবেন প্রিয়দর্শিনী মৌসুমী। বিষয়টি নিশ্চিত করেছেন চলচ্চিত্রের পরিচালক মির্জা সাখাওয়াত হোসেন।

গত ৮ জুলাই রাতে চলচ্চিত্রটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন মৌসুমী। আগামী কোরবানির ঈদের চতুর্থ দিন থেকে চলচ্চিত্রটির কাজ শুরু হবে বলে জানা যায়। আগামী ১৬ জুলাই বিএফডিসিতে চলচ্চিত্রটির শুভ মহরত অনুষ্ঠিত হবে বলে জানা যায়।

চলচ্চিত্রটিতে অভিনয় প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘এর আগেও আমি মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রে অভিনয় করেছি। তবে এবারের চলচ্চিত্রটির পটভূমি একেবারেই আলাদা। আলাদা এ কারণেই, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর বিশেষ অবদানকে এই চলচ্চিত্রের গল্পে পরিচালক তুলে ধরার চেষ্টা করেছেন। সেটা তুলে ধরার পাশাপাশি আমি যে চরিত্রটিতে অভিনয় করতে যাচ্ছি তার সংগ্রামী এক জীবনও তুলে ধরা হচ্ছে। একজন পুলিশ অফিসারের স্ত্রী একজন ফিরোজার সেই সময়কার চ্যালেঞ্জিং জীবন তাতে উঠে আসবে।’

তিনি বলেন, ‘আমি ভীষণ গর্বিত যে আমাকে এ ধরনের একটি চরিত্রে অভিনয়ের সুযোগ করে দেওয়া হলো। আমি সবসময়ই চেয়েছি গল্পনির্ভর চলচ্চিত্রে চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করতে। আমি চেয়েছি এমন কিছু চলচ্চিত্রে কাজ করতে যার মধ্য দিয়ে একজন অভিনেত্রী হিসেবে আমি যুগের পর যুগ দর্শকের মধ্যে বেঁচে থাকব। একজন ফিরোজা সেই ধরনেরই একটি চরিত্র। এ চরিত্রে কাজ করার জন্যই হয়তো বিগত কিছুটা দিন আমার প্রতীক্ষা ছিল। একজন শিল্পীর দায়বদ্ধতার জায়গা থেকে, ভীষণ ভালো লাগার জায়গা থেকে আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি চলচ্চিত্রটিতে কাজ কাজ করার। ধন্যবাদ বাংলাদেশ পুলিশ বাহিনীকে এমন একটি চলচ্চিত্র নির্মাণে অনুমোদন দেবার জন্য।’

ছবিতে মৌসুমীর স্বামী একজন ওসির ভূমিকায় অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ। নির্মাতা জানান, বাংলাদেশ পুলিশ বাহিনীর অনুমোদনক্রমেই নির্মিত হবে ‘অর্জন ৭১’ চলচ্চিত্রটি। চলচ্চিত্রটির গবেষণা, সংলাপ, চিত্রনাট্য করেছেন পরিচালক মির্জা সাখাওয়াৎ হোসেন নিজেই। এদিকে শিগগিরই শেষ হয়ে যাবার কথা সাঈদুর রহমান সাঈদ পরিচালিত মৌসুমী অভিনীত ‘মধুর ক্যান্টিন’ চলচ্চিত্রটির কাজ। মৌসুমী অভিনীত সর্বশেষ মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ছিল ‘পোস্টমাস্টার ৭১’। এটি গেল বছর মুক্তি পায়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads