• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৭

ঢালিউড

মৌসুমী হামিদের ‘ভালোবাসার রাজকন্যা’

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৮ জুলাই ২০১৯

মৌসুমী হামিদ। মডেল ও অভিনেত্রী। সম্প্রতি অভিনয় করেছেন কবি ও চ্যানেল আইয়ের অনুষ্ঠান পরিচালক রাজু আলীম পরিচালিত ‘ভালোবাসার রাজকন্যা’ ছবিতে। ছবিতে আরো আছেন শিপন মিত্র, আবিদ রেহান, ফারজানা চুমকি, কাজী রাজু ও মিলি বাশার প্রমুখ। চ্যানেল আইয়ে ছবিটি দেখানো হবে ঈদের দিন দুপুর আড়াইটায়। শুটিং হয়েছে নেপাল ও বাংলাদেশে। ছবিটির দৈর্ঘ্য ১১০ মিনিট। ছবিতে সংগীত পরিবেশন করেছেন রেজওয়ানা চৌধুরী বন্যা এবং ফেরদৌস আরা।

ছবির গল্পে দেখা যাবে, নায়িকা মৌসুমী পৃথিবীতে বেশি দিন বেঁচে থাকতে চায় না। কারণ, তার বড়লোক মায়ের কাছ থেকে অনেক দুঃখ পেয়েছে সে। সুন্দরী ও স্মার্ট তার মা বিজনেস পারসন। স্বামী মারা গেছেন অনেক আগে। এদিকে বিশ্ববিদ্যালয়ের সুদর্শন তরুণ শিক্ষক আবেগের বশবর্তী হয়ে ভালোবেসে বসেন তারই একমাত্র কন্যা মৌসুমীকে। এটি কোনোভাবেই মেনে নিতে নারাজ মৌসুমীর মা। সে জন্য পাহাড় থেকে ঝাঁপ দিয়ে মৃত্যুর জন্য সুদূর নির্জন নেপালে যান মৌসুমী। অতএব, নেপালে গিয়ে মৃত্যুর জন্য প্রস্তুত মৌসুমী। তিনি সেখানের একটি পাহাড়ে উঠে লাফ দেওয়ার সময় বাংলাদেশ থেকে বেড়াতে যাওয়া আরেক তরুণ শিপন ওই পাহাড়েই ছিলেন। তিনি মৌসুমীকে রক্ষার চেষ্টা করেন। শিপন একটি বনজ ওষুধ কোম্পানিতে চাকরির সুবাদে নেপাল বেড়াতে গিয়েছিলেন। এরপর ঘটতে থাকে নাটকীয় ঘটনা।

বড় পর্দা ছাড়াও ছোট পর্দাতেও ব্যস্ত মৌসুমী হামিদ। বাংলাভিশনে প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক নাটক ‘জায়গীর মাস্টার’। ধারাবাহিকের ‘আলতাবানু’ চরিত্রটি নিয়ে বেশ সাড়া পাচ্ছেন। বলেন, ‘নাটকটি প্রচারের পর থেকে ‘আলতাবানু’ চরিত্রটি নিয়ে বেশ সাড়া পাচ্ছি। দুবার ফেল করে তৃতীয়বারের মতো এসএসসি পরীক্ষা দিতে হয় আলতাবানুকে। এ নিয়ে ছোট বোন ভাবনার সঙ্গে সারাক্ষণ খুনসুটিতে মেতে থাকি। এই ধারাবাহিকটি যখন শুরু হয় তখন অনেকেরই ধারণা ছিল, জায়গীর মাস্টার ছাত্রীর সঙ্গে প্রেম করবে। এখানে তা দেখানো হয়নি। তাকে দেখানো হয়েছে পরিবারের সদস্য হিসেবে। যে সুখে-দুঃখে পরিবারের সঙ্গে জড়িয়ে আছে।’

ঈদের ব্যস্ততা প্রসঙ্গে এই অভিনেত্রী জানান, ‘এরই মধ্যে ইমরাউল রাফাতের পরিচালনায় একটি নাটকের কাজ শেষ করেছি। এ মাসের পুরোটাই ঈদের কাজে ব্যস্ত সময় কাটবে।’ নাটকের পাশাপাশি কয়েকটি সেলিব্রিটি শোতে হাজির হওয়ার কথা রয়েছে। তবে ছোটপর্দায় অভিনয়ের ব্যাপারে আক্ষেপ প্রকাশ করে হামিদ বলেন, ‘সাদামাটা সব চরিত্রে অভিনয় করছি। গল্পভিত্তিক কোনো নাটক-টেলিছবিতে কাজ করা হচ্ছে না। ভালো গল্প না হলে চ্যালেঞ্জিং চরিত্র পাওয়া যায় না। আমি তো চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করার জন্য প্রস্তুত। ছোটপর্দায় এখন সেরকম কাজ হচ্ছেই না বলা চলে।’ ছোটপর্দায় এই অভিনেত্রীকে গতানুগতিক চরিত্রের পাশাপাশি এর আগে ‘ডাকাত রানী’, ‘লাঠিয়াল’ ও ‘গ্রামের চেয়ারম্যান’সহ বেশকিছু চ্যালেঞ্জিং চরিত্রে দেখা গেছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads