• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads

ঢালিউড

সেনাবাহিনীকে নিয়ে চলচ্চিত্র

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২৪ আগস্ট ২০১৯

বাংলাদেশ সেনাবাহিনীকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ হতে যাচ্ছে বলে জানা গেছে। এটি পরিচালনা করছেন ‘জাগো’ ও ‘মিস্টার বাংলাদেশ’-এর নির্মাতা খিজির হায়াত খান। এই পরিচালক জানালেন, ছবির নাম ‘গ্রিন হেলমেট’। এর নির্মাণ এখনো প্রস্তাবনা পর্যায়ে আছে।

বাংলাদেশ পুলিশকে নিয়ে নির্মিত হয়েছিল চলচ্চিত্র ‘ঢাকা অ্যাটাক’। এটি দেশের অন্যতম আলোচিত ও ব্যবসাসফল ছবিতে পরিণত হয়। এরপর র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র্যাব) ‘অপারেশন সুন্দরবন’ নামের ছবির ঘোষণা আসে। দুটি ছবিরই পরিচালক দীপংকর দীপন। আর এবার বাংলাদেশ সেনাবাহিনীকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

খিজির হায়াত খান বলেন, ‘বাংলাদেশ আর্মি দেশের সম্মান ও গৌরব। তাদের নিয়ে চলচ্চিত্র নির্মাণে অনেক কিছুই বিবেচনা করতে হয়। এ ছাড়া এটি পার্বত্য এলাকাকে ঘিরে। এটি অনেক স্পর্শকাতর বিষয়। তাই আমরা প্রধানমন্ত্রী দপ্তর বরাবর বিস্তারিত জানিয়েছি। পাশাপাশি সেনাবাহিনীর সঙ্গেও আমাদের আলোচনা চলছে। গ্রিন সিগন্যাল পেলেই কাজে নেমে পড়ব। আশা করি সেটা পাব।’

এদিকে গত ২১ আগস্ট পরিচালক তার ফেসবুক অ্যাকাউন্টে ছবির পোস্টার প্রকাশ করেছেন, যেখানে একটি যুদ্ধাস্ত্রের ওপরে সবুজ হেলমেট রাখা। সেখানে বাংলাদেশের পতাকাও আছে।

খিজির হায়াত খান বলেন, ‘ছবিটির ধারণা দিতে পোস্টার প্রকাশ করা হয়েছে। সব ঠিক থাকলে সশস্ত্রবাহিনী দিবসে এটি মুক্তি দেওয়ার পরিকল্পনা। তবে এখনো ছবিটি আলোচনা পর্যায়েই আছে। দু-একেই আমরা শিল্পীর তালিকা বাংলাদেশ সেনাবাহিনীর কাছে পাঠাব। তারা এটা অনুমোদন করলেই নাম ঘোষণা করা হবে।’

ছবিটি পরিচালনার পাশাপাশি বিশেষ একটি চরিত্রে দেখা যেতে পারে খিজির হায়াত খানকে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads