• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬
ads

ঢালিউড

আজ দুই নায়িকার লড়াই

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৩ সেপ্টেম্বর ২০১৯

শুক্রবার মানেই ছুটির দিন। এই দিনে অবসরে অনেকেই ছবি দেখতে যান হলে। তাই এই দিনে নতুন নতুন ছবি মুক্তি পায়। আজ সিনেমাপ্রেমীদের মন মাতাতে মুক্তি পাচ্ছে দুটি আলোচিত সিনেমা। সিনেমা দুটি হলো- অরুণ চৌধুরী পরিচালিত চলচ্চিত্র ‘মায়াবতী’ ও মাহমুদ হাসান শিকদার পরিচালিত ‘অবতার’। ‘মায়াবতী’ সিনেমায় অভিনয় করেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও ‘স্বপ্নজাল’খ্যাত ইয়াশ রোহান। ‘অবতার’ ছবিতে অভিনয় করেছেন নায়িকা মাহিয়া মাহি ও নবাগত রুশো।

এ দুই ছবি নিয়ে এবার মুখোমুখি হচ্ছেন দেশের দুই জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও মাহিয়া মাহি। এই সপ্তাহে জনপ্রিয় দুই নায়িকার লড়াই জমবে বলে মনে করছেন চলচ্চিত্র বিশ্লেষকরা।

যে ছবি দুটি মুক্তি পাচ্ছে, দুটোই নারীকেন্দ্রিক ছবি। দুই ছবিতেই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিশা ও মাহি। দুজনই যার যার ছবি নিয়ে বেশ আশাবাদী। এরই মধ্যে ট্রেলার দিয়েই বেশ আলোচনায় চলে এসেছে ছবি দুটি।

‘মায়াবতী’ ছবির পরিচালক অরুণ চৌধুরীর মতে, সিনেমা নির্মাণ করা হয় দর্শকের জন্য। তারা যখন সিনেমা হলে ছবিটি দেখতে আসেন তখন সবার কষ্ট সার্থক হয়। তারা যখন সিনেমাকে ভালো বলেন তখন সিনেমাসংশ্লিষ্টরা অনুপ্রেরণা পান। তিশা অভিনীত সর্বশেষ ছবি ‘ফাগুন হাওয়ায়’ মুক্তি পেয়েছিল ফেব্রুয়ারিতে। তৌকীর আহমেদ পরিচালিত এ ছবিতে তিশার বিপরীতে ছিলেন সিয়াম আহমেদ।

‘মায়াবতী’ সম্পর্কে নুসরাত ইমরোজ তিশা বলেন, ‘আমাদের দেশে এখন অনেক ভালো ভালো চলচ্চিত্র নির্মাণ হচ্ছে। আপনারা সিনেমা হলে এলে, দেশের সিনেমার পাশে থাকলে আমরা আরো ভালো ছবি উপহার দিতে পারব। সিনেমাটির টিজার, ট্রেলার ও গানে বেশ সাড়া পেয়েছি আমরা। আমার বিশ্বাস সিনেমাটি সবার ভালো লাগবে।’

‘মায়াবতী’ ছবিটি প্রযোজনা করেছে আনোয়ার আজাদ ফিল্মস ও অনন্য সৃষ্টি অডিও ভিশন। ছবিতে তিশা, রোহান ছাড়াও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, রাইসুল ইসলাম আসাদ, দিলারা জামান, মামুনুর রশীদ, নরেশ ভুঁইয়া, ওয়াহিদা মল্লিকা জলি, আফরোজা বানু, অরুণা বিশ্বাস, আবদুল্লাহ রানা, তানভীর হোসেন প্রবাল, আগুন, মীম প্রমুখ।

‘অবতার’ ছবি নিয়ে মাহমুদ হাসান শিকদার বলেন, ‘একেবারেই গল্পনির্ভর একটি ছবি ‘অবতার’। আমাদের সমাজে এমন অনেক পরিবার আছে, যেখানে একটি সন্তান মাদকাসক্ত। এমন একটি সন্তান ধ্বংস করে দিচ্ছে পরিবার, প্রভাব পড়ছে সমাজে। আমি আমার এই ছবির মধ্যে সমাজের মানুষকে মাদক সম্পর্কে সচেতন করতে চাই। আশা করি, ছবিটি সবাই সিনেমা হলে গিয়ে দেখবেন।’

অবতার নিয়ে মাহি বলেন, ‘আশা করি ছবিটি দর্শক ভালোভাবে গ্রহণ করবেন। সবসময় ভালো কিছুই তো আশা করি। কিন্তু ভালো-মন্দ বিচার করবেন দর্শক।’ মাহির মুক্তিপ্রাপ্ত অন্যান্য ছবি থেকে ‘অবতার’ অনেকটাই আলাদা বলে দাবি করেন তিনি। বলেন, ‘এ ছবি আমার অভিনীত অন্যান্য ছবি থেকে একেবারই আলাদা। ছবির মূল গল্প হচ্ছে মাদক, টিনএজারদের খারাপ পথে যাওয়া। অর্থাৎ পুরো ছবি সমাজের সমসাময়িক ঘটে যাওয়া নানা অসংগতি নিয়ে নির্মিত। সেখানে আমার চরিত্রও ভিন্ন। এ ছবির মেকিং, সংগীত সবকিছুই ভিন্ন। ছবিটি নিয়ে নির্মাতা মাহমুদ হাসান শিকদারসহ অন্য কলাকুশলীরা অনেক পরিশ্রম করেছেন। আশা করছি, সে পরিশ্রমের ফল আমরা সবাই পাব।’

‘অবতার’ ছবিতে মাহি ছাড়াও অভিনয় করছেন নায়ক আমিন খান, মিশা সওদাগর, সুব্রত প্রমুখ। ছবি পরিচালনার পাশাপাশি কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন মাহমুদ হাসান।

নির্মাতা অরুণ চৌধুরী জানালেন, স্টার সিনেপ্লেক্স, মধুমিতা, বলাকাসহ সারা দেশে মোট ২২টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘মায়াবতী’। অন্যদিকে নির্মাতা মাহমুদ হাসান শিকদার জানালেন, যমুনা ব্লকবাস্টার, অভিসারসহ সারা দেশে ৩৩টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘অবতার’।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads