• শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬

ঢালিউড

নতুন বছর মাতাবে যেসব ছবি!

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৬ ডিসেম্বর ২০১৯

সময়ের পরিক্রমায় শেষ হচ্ছে আরো একটি বছর। তবে চলচ্চিত্রের জন্য চলতি বছরটি মোটেও সুখকর ছিল না। কারণ এ বছর হাতেগোনা কিছু ছবি ছাড়া বাকি সব ছবিই ছিল সুপার ফ্লপ। একের পর এক ছবি ফ্লপ ছবির মহড়ার কারণে অনেক নির্মাতাই ছবি মুক্তি দিতে সাহস পাননি। তাই নতুন বছরের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে নতুন করেই। নতুন বছরের জন্য প্রস্তুত করা হয়েছে একগুচ্ছ ছবি। ইতোমধ্যে শুটিং, ডাবিং ও পোস্ট প্রডাকশনের কাজও শেষ। মুক্তি প্রতীক্ষিত এসব ছবির মধ্যে অন্যতম মিশন এক্সট্রিম, শান, গন্ডি, শাহেনশাহ, আদম, ঢাকা ২০৪০, পাপপুণ্য, রিকশা গার্ল এবং জিন। এর মধ্যে মিশন এক্সট্রিম ও শাহেনশাহ চলতি বছর মুক্তির কথা থাকলেও নানাবিধ কারণে তা হয়নি। তবে ২০২০ সালের শুরুতে ছবি মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্টরা।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের শ্বাসরুদ্ধকর অভিযানকে কেন্দ্র করে নির্মিত হয়েছে ‘মিশন এক্সট্রিম’। এতে প্রথমবারের মতো মিস বাংলাদেশ খ্যাত জান্নাতুল ফেরদৌস ঐশী ও চিত্রনায়ক আরিফিন শুভ জুটিবদ্ধ হয়ে কাজ করেছেন। এছাড়া এ ছবিতে ঢাকা অ্যাটাক খ্যাত খলনায়ক তাসকিন রহমান আছেন। চলতি বছরের শেষদিকে ছবিটি মুক্তির কথা থাকলেও আলোর মুখ দেখেনি। তবে বছরের শুরুতেই ছবিটি মুক্তি পাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

নতুন বছরের শুরুর দিকেই মুক্তি পেতে পারে ফয়সাল আহমেদ পরিচালিত ‘মিশন এক্সট্রিম’। ষাটোর্ধ্ব দুজন মানুষের বন্ধুত্বের গল্প নিয়ে ছবিটি নির্মাণ করেছেন ফখরুল আরেফীন। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা সব্যসাচী ও বাংলাদেশের খ্যাতনামা অভিনেত্রী সুবর্ণা মুস্তফা। এছাড়া এ ছবিতে বিশেষ চরিত্রে অপর্ণা ঘোষ ও সাজু খাদেমকে দেখা যাবে।

এদিকে চিত্রনায়ক সিয়াম আহমেদ ও পূজা চেরি অভিনেত্রী ‘শান’ ছবিটিও রয়েছে মুক্তির তালিকায়। নতুন বছরের সুবিধাজনক কোনো একসময় ছবিটি মুক্তির দেওয়া হবে বলে ধারণা করা হচ্ছে। জানা গেছে, একটি সত্য ঘটনা অবলম্বনে ‘শান’ নির্মাণ করেছেন পরিচালক এম রহিম। এটিই তার প্রথম সিনেমা। অ্যাকশন থ্রিলার ঘরানার এ ছবিটি নিয়ে নির্মাতা ও অভিনয় শিল্পীরা ভালো কিছু আশা করছেন। এ বিষয়ে চিত্রনায়ক সিয়াম আহমেদ জানান, ‘এ ছবিতে প্রচুর মারপিটের দৃশ্য রয়েছে। আমাকে একটি বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে দেখা যাবে।’

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী রোজার ঈদে মুক্তি পাবে শাকিব খান ও নুসরাত ফারিয়া অভিনীত প্রথম সিনেমা ‘শাহেনশাহ’। ইতোমধ্যে ছবির ট্রেলার ও একাধিক গান অবমুক্ত হয়েছে। গত ঈদে মুক্তির কথা থাকলেও অজানা কারণে পিছিয়ে গেছে। তবে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ছবিটি ঈদেই মুক্তি দেওয়া হবে।

আশির দশকের বাংলাদেশের দক্ষিণাঞ্চলের গ্রামীণ জনপদে ঘটে যাওয়া কঠিন বাস্তবতা আর জীবনবোধের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘আদম’। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন স্বপ্নজাল-খ্যাত ইয়াশ রোহান ও মিস বাংলাদেশ খ্যাত ঐশী। এছাড়া রাইসুল ইসলাম আসাদ ও শহীদুজ্জামান সেলিমের মতো তারকারা অভিনয় করেছেন এ ছবিতে। এটি পরিচালনা করেছেন আবু তাওহীদ হরিণ আর চিত্রনাট্য লিখেছেন মাসুদ পারভেজ। ছবিটি ২০২০ সালের মাঝামাঝি সময়ে মুক্তি দেওয়ার পরিকল্পনা করছেন প্রযোজক তামিম হোসেন।

দীর্ঘদিন পর পরিচালক গিয়াস উদ্দিন সেলিম ও চঞ্চল চৌধুরী একসঙ্গে কাজ করলেন ‘পাপপুণ্য’ ছবির। কদিন আগে ছবির শুটিং শেষ হয়েছে। চলছে ডাবিংয়ের কাজ। নতুন বছরের সুবিধাজনক কোনো একসময় ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে। এর পরেই ঢাকা ২০৪০ ও রিকশা গার্ল আছে মুক্তির মিছিলে। এরই মধ্যে শুটিং শেষ হয়েছে নাদের চৌধুরী পরিচালিত ‘জিন’ ছবিটি। এতে পূজা, সজল ও রোশান অভিনয় করেছেন। এছাড়া আগামী বছরের শেষদিকে মুক্তি পেতে পারে স্বপ্নবাজি, ইত্তেফাক, অপারেশন সুন্দরবন ও ক্যাসিনোর মতো  নতুন আরো বেশ কিছু ছবি মুক্তি পেতে পারে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads