• বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫
ads

আওয়ামী লীগ মনোনীত মো. জাহাঙ্গীর আলম

ছবি: সংগৃহীত

নির্বাচন

জিসিসি নির্বাচন

বৃষ্টি উপেক্ষা করে গণসংযোগে জাহাঙ্গীর-হাসান

  • গাজীপুর প্রতিনিধি
  • প্রকাশিত ৩০ এপ্রিল ২০১৮

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে মেয়র পদে দুই ‘হেভিওয়েট প্রার্থী’ আওয়ামী লীগ মনোনীত মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তাদের জয়-পরাজয় যেন উভয় দলের ‘প্রেস্টিজ ইস্যু’ হয়ে দাঁড়িয়েছে। এ কারণে উভয় মেয়র প্রার্থী কোমর বেঁধে নির্বাচনী মাঠে নেমে পড়েছেন। তাদের সঙ্গে দলের নেতা-কর্মী ছাড়াও সমর্থকদের অংশগ্রহণে চলছে জমজমাট নির্বাচনী প্রচারণা।

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) এলাকায় গতকাল রোববারসহ তিন দিন বৃষ্টির কারণে নির্বাচনী প্রচারণায় কিছুটা বিঘ্ন ঘটেছে। তা সত্ত্বেও উৎসাহী কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জাহাঙ্গীর আলম এবং বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার ব্যস্ত সময় কাটিয়েছেন। বৃষ্টি উপেক্ষা করে তারা সকাল থেকে রাত পর্যন্ত নির্বাচনী গণসংযোগ করছেন।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম গতকাল বেলা ৩টায় জিসিসির ২৮ নম্বর ওয়ার্ডের হাড়িনাল, বরুদা, জোড়পুকুর, ছায়াবিথী ও কলাবাজার এলাকায় গণসংযোগ করেন। পরে তিনি থানা কাউন্সিল, ভুরুলিয়া, চতর, পশ্চিম জয়দেবপুর, বিলাসপুর, বাসস্ট্যান্ড ও শিববাড়ি এলাকায় নির্বাচনী প্রচারণা চালান এবং পথসভায় বক্তব্য দেন। এ সময় তার সঙ্গে জেলা ও মহানগর নেতা-কর্মীরা ছিলেন।

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার তার নির্বাচন সমন্বয় কমিটির কেন্দ্রীয় আহ্বায়ক ড. খন্দকার মোশারফ হোসেনের নেতৃত্বে গাজীপুর সিটি করপোরেশনের শিমুলতলী, হাড়িনাল, ধীরাশ্রম, সামন্তপুর এলাকায় নির্বাচনী প্রচার কাজ চালান। এ সময় আরো উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কারী কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, সদস্যসচিব কাজী সাইয়্যেদুল আলম বাবুল, ডা. মাজহারুল আলম, শহিদুল ইসলাম বাবুল ও ২০ দলীয় জোটের নেতারা।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও পেশাজীবী নেতা অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন গাজীপুর সিটি করপোরেশনের মীরের বাজার এলাকায় প্রচারণার কাজ করেন। বিএনপি কেন্দ্রীয় কমিটির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া নগরীর কাউলতিয়া ও সালনা এলাকায় প্রচার কাজ করেন। তার সঙ্গে ছিলেন শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক তোফাজ্জল হোসেন বাদল, অধ্যক্ষ সেলিম মিয়া, পেশাজীবী গাজীপুর জেলার সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম, শিক্ষক নেতা জাভেদ হোসেন, পারভেজ চৌধুরী, জাসাস নেত্রী আফরোজা আক্তার পারুল প্রমুখ।

চার কাউন্সিলর প্রার্থীসহ ৬ জনকে জরিমানা : জিসিসি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে গতকাল বিকালে চার কাউন্সিলর প্রার্থীসহ ছয়জনকে ৯৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সহকারী রিটার্নিং অফিসার তানিয়া আক্তার জানান, আলোকসজ্জা, আঠা দিয়ে দেয়ালে ও গাড়িতে পোস্টার আটকানোর অভিযোগে দুই সাধারণ, দুই সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থী এবং দুই মেয়র প্রার্থীর কর্মীকে মোট ৯৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী বিচারকরা হলেন গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবের আলম ও রুবাইয়া ইয়াসমিন।

খোঁজ নিয়ে জানা গেছে, অর্থদণ্ডপ্রাপ্তদের মধ্যে ৩৮ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী মো. জিল্লুর রহমানকে (ঘুড়ি) আলোকসজ্জার অপরাধে ৩৫ হাজার টাকা, একই ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী মো. মনিরুজ্জামানকে (টিফিন ক্যারিয়ার) দেয়ালে আঠা দিয়ে পোস্টার সাঁটানোর অপরাধে ২৫ হাজার টাকা এবং ১৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থী শিরিন আক্তারকে (আনারস) দেয়ালে আঠা দিয়ে স্টিকার সাঁটানোর অপরাধে ৩ হাজার টাকা ও আফসানা আক্তারকে (বই) দেয়ালে আঠা দিয়ে পোস্টার সাঁটানোর অপরাধে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া ২৮ নম্বর ওয়ার্ডে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের গণসংযোগকালে এক গাড়িতে পোস্টার সাঁটানোর অপরাধে গাড়ির মালিক জিয়াউল হাসানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের পক্ষে বিধি ভঙ্গ করে মিছিলে নেতৃত্ব দেওয়ার অপরাধে মো. ইউসুফ আলী নামে তার কর্মীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads