• বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

গাজীপুর নগর ভবন

সংরক্ষিত ছবি

নির্বাচন

গাজীপুর সিটি নির্বাচন ২৬ জুন 

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৩ মে ২০১৮

হাইকোর্টের আদেশে স্থগিত থাকা গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনের নতুন তারিখ ২৬ জুন । প্রার্থীরা নির্বাচনী প্রচার করতে পারবেন ১৮ জুন থেকে। এর আগে কোনো প্রার্থী নির্বাচনী প্রচার চালাতে পারবেন না।

রোববার নির্বাচন কমিশনের (ইসি) সভা শেষে সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

প্রসঙ্গত, ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে ভোট হওয়ার কথা থাকলেও তা হাইকোর্টের নির্দেশে স্থগিত রাখা হয়। সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির প্রজ্ঞাপন ও নির্বাচনের তফসিলের বৈধতা চ্যালেঞ্জ করে করেন। তারই ধারাবাহিকতায় ৬ মে গাজীপুর সিটি নির্বাচনের তফসিলের কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।

এ আদেশের বিরুদ্ধে নির্বাচনে বিএনপি ও আওয়ামী লীগের মেয়র প্রার্থী এবং নির্বাচন কমিশন পৃথক তিনটি আবেদন করে। শুনানি শেষে বৃহস্পতিবার আপিল বিভাগ এই নির্বাচন নিয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে ২৮ জুনের মধ্যে এ নির্বাচনের আদেশ করেন।

নতুন ঘোষিত এই নির্বাচনের তারিখের ফলে ঈদের পরেই ভোট দেওয়ার সুযোগ পাচ্ছেন গাজীপুরবাসী। প্রধান দুই প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীরাও এমনই চেয়েছিলেন। তাদের দাবি ছিল, ঈদের পর ২৫ থেকে ২৭ জুনের আগে যেন এই নির্বাচন না হয়। কারণ, এই সিটির ভোটারদের একটি বড় অংশ বিভিন্ন এলাকা থেকে আসা পোশাকশ্রমিক। ঈদের পরপর ভোট হলে তারা কেউ ভোট দিতে পারতেন না।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads