• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
বৃষ্টি উপেক্ষা করে প্রচারণা

বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা

প্রতীকী ছবি

নির্বাচন

গাজীপুর সিটি নির্বাচন

বৃষ্টি উপেক্ষা করে প্রচারণা

  • এনামুল হক, গাজীপুর
  • প্রকাশিত ২০ জুন ২০১৮

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে গতকাল সকাল থেকে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। গণসংযোগ, পথসভার মাধ্যমে ভোটারদের কাছে গিয়ে ভোট চেয়েছেন তারা।

গণসংযোগকালে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম তার ব্যাপারে বিএনপি প্রার্থীর অভিযোগ নাকচ করে দিয়ে বলেছেন, বিএনপি সরকার ও নির্বাচন কমিশনকে বেকায়দায় ফেলতে মিথ্যাচার করছে। অপরদিকে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার এক পথসভায় বলেন, নির্বাচনী পরিবেশ স্বাভাবিক রাখতে সেনা মোতায়েন করতে হবে। দেশপ্রেমিক সেনাবাহিনী দেশের সব কাজে লাগতে পারলে নির্বাচনে কেন অংশগ্রহণ করতে পারবে না।

জাহাঙ্গীর আলম গতকাল মঙ্গলবার সিটি করপোরেশনের ১ নম্বর থেকে ১২ নম্বর ওয়ার্ডে ১৫টি পথসভায় বক্তব্য দেন। সকাল ১০টায় ৬ নম্বর ওয়ার্ড কাশিমপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে পথসভার মাধ্যমে গণসংযোগ শুরু করেন। দুপুরে ২ নম্বর ওয়ার্ড লোহা আলীর মাজারে জোহরের নামাজ আদায় করেন। ভোটারদের ওপর তার আস্থা রয়েছে বলে উল্লেখ করে নামাজের পর সেখানে এক পথসভায় জাহাঙ্গীর আলম বলেন, বিএনপি প্রার্থী নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়ার ব্যাপারে আশঙ্কা করে নির্বাচনে সেনা মোতায়েনের অযৌক্তিক দাবি তুলেছেন। আগামী নির্বাচনে সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে তাকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি। দুপুরে ১১ নম্বর ওয়ার্ড কালের ভিটা পথসভায় যোগ দেন মহানগর সভাপতি আজমত উল্লা খান। তিনি ৭, ৮, ৯ ও ১০ নম্বরে পথসভায় বক্তব্য দেন।

অপরদিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার গতকাল মঙ্গলবার নগরীর গাছা অঞ্চলের ৩২, ৩৩, ৩৫ নম্বর ওয়ার্ডের বিভিন্ন স্থানে গণসংযোগ ও পথসভা করেন। পথসভায় হাসান উদ্দিন সরকার বলেন, নির্বাচনী পরিবেশ স্বাভাবিক রাখতে সেনা মোতায়েন করতে হবে। দেশপ্রেমিক সেনাবাহিনী দেশের সব কাজে লাগতে পারলে নির্বাচনে কেন অংশগ্রহণ করতে পারবে না। এর আগে সকালে হাসান উদ্দিন সরকারের বাসভবনে টঙ্গীর ২৫ নম্বর ওয়ার্ডের নির্বাচন পরিচালনা কমিটির সব সদস্য ও এজেন্টদের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন সরকার দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

বিকালে ২৮ নম্বর ওয়ার্ডের হারিনাল এলাকায় গণসংযোগ ও পথসভা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শামা ওবায়েদ, অ্যাডভোকেট আবদুস সালাম, রফিক শিকদার, মীর হালিমুজ্জামান ননী, সোহরাব উদ্দিন, ভিপি জয়নাল প্রমুখ কেন্দ্রীয় ও জেলা নেতারা। এছাড়া কাউলতিয়া অঞ্চলে গণসংযোগ করেন বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ২৬ নম্বর ওয়ার্ডে অ্যাডভোকেট রফিক শিকদার, ২৯ নম্বর ওয়ার্ডে শামা ওবায়েদ, ১ নম্বর ওয়ার্ডে গৌতম চক্রবর্তী, ২ নম্বর ওয়ার্ডে আবুল কালাম আজাদসহ কেন্দ্রীয় নেতারা বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করেন।

আগামী ২৬ জুন গাজীপুর সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads