• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪
ads
নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ নিশ্চিত করা হবে : ইসি সচিব

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) ভবন

সংরক্ষিত ছবি

নির্বাচন

নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ নিশ্চিত করা হবে : ইসি সচিব

  • বরিশাল প্রতিনিধি
  • প্রকাশিত ০৪ জুলাই ২০১৮

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. হেলালুদ্দীন আহমদ গতকাল মঙ্গলবার বরিশালের বিভাগীয়, জেলা, পুলিশ প্রশাসনসহ দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট, রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও সহায়ক কর্মকর্তাদের সঙ্গে পৃথক মতবিনিময় সভা করেছেন। তিনি নির্বাচনকাজে প্রিসাইডিং অফিসার ও পোর্লিং অফিসার হিসেবে দলনিরপেক্ষ ব্যক্তিদের নিয়োগের জন্য পরামর্শ দেন।

পরে ইসি সচিব সাংবাদিকদের বলেন, আগামী সিটি নির্বাচনে সব প্রার্থী যাতে সমান সুযোগ পান, সে জন্য ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ নিশ্চিত করা হবে। এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, সিটি নির্বাচন স্থানীয় সরকার নির্বাচন বিধায় সেনাবাহিনী মোতায়েনের কোনো সুযোগ নেই। বরিশাল সিটি নির্বাচনে ১০টি কেন্দ্রে ইভিএম ব্যবহারসহ বেশ কিছু কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হবে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাষ্ট্রদূতের নির্বাচন-সংশ্লিষ্ট বিষয়ে কোনো বিদেশি মন্তব্য করার সুযোগ নেই।

বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে সকালে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মুজিবুর রহমান মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন। সভায় সহকারী রিটার্নিং অফিসার ও সহায়ক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে ইসি সচিব বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এবং সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় পরিদর্শন করেন।

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. হেলালুদ্দীন আহমদ বিকালে বরিশাল সার্কিট হাউজে বিভাগীয়, জেলা ও পুলিশ প্রশাসন, রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসার ও দায়িত্বপ্রাপ্ত নির্বাহী মেজিস্ট্রেটদের সঙ্গে নির্বাচন আচরণ বিধিমালা-সংক্রান্ত অপর এক মতবিনিময় সভা করেন। এ সভায় কর্মকর্তাদের নির্বাচনী কাজে যাতে কোনোরূপ পক্ষপাতিত্ব না হয় এবং প্রার্থীরা যাতে আচরণবিধিমালা অনুসরণ করেন, সেদিকে খেয়াল রাখার পরামর্শ দেন। বরিশাল সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও অবাধ এবং শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে সভায় বিস্তারিত আলোচনা শেষে বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়।

বরিশালের বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান, পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) মো. মাহফুজুর রহমান, জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহেদুজ্জামান, রিটার্নিং অফিসার মো. মুজিবুর রহমানসহ নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তারা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads