• বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
পোস্টার টানাতে বাধার অভিযোগ বিএনপির

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন

প্রতীকী ছবি

নির্বাচন

রাজশাহীতে প্রার্থীরা গণসংযোগে

পোস্টার টানাতে বাধার অভিযোগ বিএনপির

  • বিজয় ঘোষ, রাজশাহী
  • প্রকাশিত ১২ জুলাই ২০১৮

সিটি করপোরেশন ভোটকে সামনে রেখে রাজশাহী নগরীতে গতকাল বুধবার দিনভর গণসংযোগে ব্যস্ত ছিলেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। তারা নানামুখী উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের কাছে ভোট চান। রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে মেয়র পদে প্রধান প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী আওয়ামী লীগ মনোনীত এএইচএম খায়রুজ্জামান লিটন এবং বিএনপির মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল গণসংযোগে অংশ নিয়েছেন।

এদিকে গণসংযোগে অংশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাসিকের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু অভিযোগ করেছেন, ১ নম্বর ওয়ার্ডসহ অন্যান্য ওয়ার্ডে বিএনপি মেয়র প্রার্থীর পোস্টার, ব্যানার ও ফেস্টুন টানাতে বাধা দিচ্ছে ‘সরকারদলীয় প্রার্থীর সন্ত্রাসীরা’। কোথাও এগুলো টানালে তারা ছিঁড়ে নষ্ট করে ফেলছে। এ ছাড়া ভোটারদের এখন থেকেই ধানের শীষে ভোট দিতে নিষেধ করছে। এমনকি ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য তাদের ভয় দেখাচ্ছে।

তিনি আরো বলেন, রাজশাহী শান্তির শহর। ‘শান্তি শহর’ হিসেবে (মেয়র থাকাকালে) পুরস্কার পেয়েছিলাম। কিন্তু এই সরকারদলীয় প্রার্থী ও তাদের দোসরদের জন্য রাজশাহীর পরিবেশ ইতোমধ্যে গরম হতে শুরু করেছে। তবে সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি প্রার্থী প্রায় ৭০ হাজার ভোটে বিজয়ী হবে বলেও মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগ মনোনীত ও মহাজোট সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহীর উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট চেয়ে নগরীর আরডিএ মার্কেটে গণসংযোগ করেছেন। বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নগরীর আরডিএ মার্কেটে গণসংযোগ করেন সাবেক এই মেয়র। তিনি মার্কেটের ভেতরসহ আশপাশের বিভিন্ন দোকানে দোকানে যান, নগরীর উন্নয়নে নৌকা মার্কায় ভোট চান লিটন। এ সময় ব্যবসায়ীরা খায়রুজ্জামান লিটনকে সমর্থন দেন, তার পক্ষে ভোট চান এবং নৌকার বিজয়ের জন্য কাজ করার অঙ্গীকার করেন।

গণসংযোগের সময় খায়রুজ্জামান লিটনের সঙ্গে আরো ছিলেন আরডিএ মার্কেট সাধারণ ব্যবসায়ী সমিতির সাধারণ সদস্য ফরাদ মাদুদ হাসান, ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর একেএম রাশেদুল হাসান তুরু, ব্যবসায়ী সমিতির সহসভাপতি জাহিদুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য রাজীব হাসান, সুলতান আহম্মেদ, এসএম গোলাম আওলিয়া ওলি প্রমুখ।

বিএনপি মনোনীত ও ২০ দলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থী রাসিকের মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল সকাল ৮টা থেকে দুপুর পর্যন্ত ১ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন। এ সময় ‘সদ্য সাবেক’ এই মেয়রের সঙ্গে ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু, বিএনপির কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, রাজপাড়া থানা বিএনপির সভাপতি শওকত আলীসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা। পরে বুলবুল বিকালে নগরীর ১৮ নম্বর ওয়ার্ডেও তিনি নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করেন।

বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা ১ নম্বর ওয়ার্ডের কাশিয়াডাঙ্গা, আদুবুড়ি, কাঁঠালবাড়িয়া, সাহজীপাড়া, হারুপুর, সায়েরগাছা, রায়পাড়া, পূর্বপাড়া, গোলজারবাগ, পুরাপাড়া, মুন্সিপাড়া, হড়গ্রাম, পীরসাহেব পাড়াসহ ওই ওয়ার্ডে অন্যান্য পাড়ার প্রতিটি বাড়িতে যান এবং ধানের শীষে ভোট দিয়ে ২০ দলীয় জোট প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলকে বিজীয় করে উন্নয়নের ধারা অব্যাহত রাখার অনুরোধ করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads