• শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৪
ads
বরিশালে আ.লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

বরিশাল সিটি করপোরেশন ভবন

সংরক্ষিত ছবি

নির্বাচন

সিটি নির্বাচন

বরিশালে আ.লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

  • বরিশাল প্রতিনিধি
  • প্রকাশিত ১৩ জুলাই ২০১৮

সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে উৎসবের নগরীতে পরিণত হয়েছে বরিশাল। মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের গণসংযোগে মুখর নগরীর সব অলিগলি। তারা নিজ নিজ প্রতীকে ভোট চাওয়ার পাশপাশি উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন।

নগরীর অশ্বিনী কুমার হল চত্বর থেকে গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় অওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তার নির্বাচনী প্রচার শুরু করেন। এর আগে নাজিরেরপুল থেকে বিএনপি মনোনীত প্রার্থী মো. মজিবর রহমান সরোয়ার শুরু করেন তার প্রচার।

এদিকে গত বুধবার বিকালে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে বিএনপি প্রার্থীর পক্ষ থেকে তার নির্বাচন আচরণবিধি সংক্রান্ত মনিটরিং উপকমিটির যুগ্ম আহ্বায়ক স্বাক্ষরিত একটি অভিযোগপত্র দেওয়া হয়েছে। সেখানে ১০ জুলাই গণসংযোগকালে পুলিশের বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

এ ব্যাপারে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, নির্বাচন নিয়ে ধূম্রজাল ও ভোটারদের মধ্যে বিভ্রান্তি তৈরি করার জন্য অপপ্রচার চালাচ্ছেন বিএনপি প্রার্থী। অপরদিকে বিএনপির মেয়র প্রার্থী মো. মজিবর রহমান সরোয়ার বলেন, আমরা চাই প্রধানমন্ত্রী তার প্রতিশ্রুতি রক্ষার্থে বরিশালের নির্বাচন সুষ্ঠু করবেন। নতুবা এর রেশ জাতীয় সংসদ নির্বাচনে প্রভাব ফেলবে।

উল্লেখ্য, বিএনপির নির্বাচন পরিচালনা সংক্রান্ত আইনবিষয়ক উপকমিটির যুগ্ম আহ্বায়ক ও মহানগর বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট মহসিন মন্টু অভিযোগটি করেন। এতে তিনি বলেন, গত মঙ্গলবার আওয়ামী লীগ প্রার্থীর নৌকা প্রতীকের সমর্থনে নগরীর বিভিন্ন স্থানে মিছিল ও শোভাযাত্রা হয়েছে, যা নির্বাচনী আচরণবিধির ৭(ক) ধারার লঙ্ঘন। এ ছাড়াও আওয়ামী লীগের মেয়র প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় পিপি, জিপি ও এপিপি পদে সরকারি কাজের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরাও অংশ নিচ্ছেন বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলালউদ্দিন খান জানান, লিখিত অভিযোগটি পাওয়ার পরই তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট পুলিশ প্রশাসন এবং দায়িত্বপ্রাপ্ত নির্বাচনী ম্যাজিস্ট্রেটদের কাছে পাঠানো হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads