• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪২৯
নির্বাচনের ৮০ শতাংশ প্রস্তুতি সম্পন্ন : ইসি সচিব

নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দীন আহমেদ

সংরক্ষিত ছবি

নির্বাচন

নির্বাচনের ৮০ শতাংশ প্রস্তুতি সম্পন্ন : ইসি সচিব

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১০ সেপ্টেম্বর ২০১৮

নির্বাচন কমিশনের সচিব হেলাল উদ্দীন আহমেদ বলেছেন, নির্বাচনের প্রায় ৮০ শতাংশ প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ৩০ অক্টোবরের পর যেকোনো দিন নির্বাচনী তফসিল ঘোষণা হতে পারে। 

আজ সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দীন আহমেদ এ তথ্য জানান।

সচিব জানান, জাতীয় নির্বাচন উপলক্ষে আমাদের ভোটার তালিকার সিডি প্রস্তুত হয়েছে। ২৫ সেপ্টেম্বরের মধ্যে এগুলো জেলা-উপজেলায় পাঠিয়ে দেওয়া হবে। তারপর সেখানে এগুলো মুদ্রণ হবে। 

ইসি সচিব বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রের সম্ভাব্য সংখ্যা ৪০ হাজার ১৯৯টি। এর খসড়া তালিকা গত ৫ সেপ্টেম্বর প্রকাশ করা হয়েছে। এসব খসড়ার ওপর সংশোধনের আবেদনও জমা পড়েছে। সেগুলো পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে। সংসদ নির্বাচনের ২৫ দিন আগে এগুলো হালনাগাদ করে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। এসময় তিনি বলেন, নির্বাচনের প্রায় ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে। নির্বাচনে প্রিসাইডিং ও পোলিং অফিসারের তালিকা তফসিল ঘোষণার পর চূড়ান্ত করা হবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২ লাখ ৬ হাজার ৫৪০টি  ভোট কেন্দ্র থাকবে। নির্বাচন সম্পন্ন করতে পোলিং ও প্রিসাইডিং অফিসারের সংখ্যা হবে ৪ গুণ। নির্বাচন কেন্দ্র করে মোট ৭ লাখ কর্মকর্তার প্রয়োজন হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads