• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

নির্বাচনের তারিখ আর পেছানো হবে না : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা

ছবি : সংগৃহীত

নির্বাচন

নির্বাচনের তারিখ আর পেছানো হবে না : সিইসি

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৩ নভেম্বর ২০১৮

জাতীয় সংসদ নির্বাচনের তারিখ আর পেছানোর সুযোগ নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। 

আজ মঙ্গলবার (১৩ নভেম্বর) মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন ভবনের অডিটোরিয়ামে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে ব্রিফিংয়ে এ কথা বলেন সিইসি।

সিইসি কে এম নূরুল হুদা বলেন, নির্বাচন পেছানোর আর কোনো সুযোগ নেই। ৩০ ডিসেম্বর নির্বাচন করতে আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি।

রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, সব ভোটার বিনা বাধায় উৎসবমুখর পরিবেশে ভোট দিতে যাবে, এটা যেনো কোনোভাবেই ব্যাহত না হয়।

সরকার বহাল থাকা সত্ত্বেও এবার সুষ্ঠু নির্বাচন করে নতুন ইতিহাস সৃষ্টি করা হবে, উল্লেখ করে সিইসি নির্বাচন কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ভয়ভীতির ঊর্ধ্বে থেকে নিরপেক্ষভাবে আপনাদের দায়িত্ব পালন করুন। আপনাদের কারণে নির্বাচন কমিশনের যাতে বদনাম না হয়।

উল্লেখ্য, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আগে এই তারিখ ২৩ ডিসেম্বর থাকলেও সোমবার দুপুরে তারিখ পরিবর্তন করে পুন:তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নতুন তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই এবং প্রত্যাহারের বিষয়টি পরে জানানো হবে।  আগের তফসিল অনুযায়ী নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ছিল ১৯ নভেম্বর, বাছাইয়ের দিন ছিল ২২ নভেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ছিল ২৯ নভেম্বর। ২৯ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের পর ৩০ নভেম্বর প্রতীক বরাদ্দ দেয়ার কথা ছিল ওই তফসিলে

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads