• মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

নির্বাচনী শোডাউন বন্ধের নির্দেশ ইসির

সংগৃহীত ছবি

নির্বাচন

নির্বাচনী শোডাউন বন্ধের নির্দেশ ইসির

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৩ নভেম্বর ২০১৮

মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার সময় কেউ যাতে শোডাউন করতে না পারে এ ব্যাপারে সতর্ক থাকতে আইন-শৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ মঙ্গলবার পুলিশ মহাপরিদর্শকসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো ইসি সচিবালয়ের যুগ্ম সচিব (নির্বাচন) ফরহাদ আহম্মদ খান স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

চিঠিতে বলা হয়েছে, ‘তফসিল ঘোষণার পর বিভিন্ন রাজনৈতিক দলের কার্যালয়ে সম্ভাব্য প্রার্থীদের দলীয় মনোনয়নপত্র গ্রহণ বা জমা দেয়ার সময় মোটরসাইকেল ও অন্যান্য যানবাহন সহকারে মিছিল ও শোডাউন করা হচ্ছে, যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থী আচরণ বিধিমালা ২০০৮-এর ৮ নম্বর বিধির সুস্পষ্ট লঙ্ঘন।’

এতে আরো বলা হয়, ‘উল্লিখিত বিধান অনুসারে পরবর্তীতে রিটার্নিং কর্মকর্তা এবং সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিলের সময় যেন এ ধরনের ঘটনা না ঘটে, তা নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করছে।

 

সংসদ নির্বাচনের পুনঃতফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads