• মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৫
ads
সিইসির মন্তব্যের কঠোর প্রতিবাদ

মাহবুব তালুকদার ও প্রতিবাদলিপি

ছবি : সংগৃহীত

নির্বাচন

সিইসির মন্তব্যের কঠোর প্রতিবাদ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৯ ডিসেম্বর ২০১৮

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা গত ১৮ ডিসেম্বর রাঙামাটিতে বলেছেন, নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ড নেই বলে আমি মিথ্যা কথা বলেছি। আমি তার এই বক্তব্যের কঠোর প্রতিবাদ জানাচ্ছি। কারণ একথা বলে তিনি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত করেছেন। একটি কথা মনে রাখতে হবে, সিইসিসহ সব নির্বাচন কমিশনার সমান।

নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে বুধবার (১৯ ডিসেম্বর) দুপুরে সংবাদ সম্মেলন ডেকে লিখিত বক্তব্যে একথা বলেন তিনি।

গত সোমবার ‘নির্বাচনে লেবেল প্লেয়িং ফিল্ড বলতে কিছু নেই’ মাহবুবব তালুকদার এ বক্তব্য গণমাধ্যমে দিলে সিইসি মঙ্গলবার রাঙামাটিতে এক অনুষ্ঠানে অংশ নিয়ে বলেন, মাহবুব তালুকদারের বক্তব্য সঠিক নয়।

জ্যেষ্ঠ এ নির্বাচন কমিশনার শুরু থেকেই নানাভাবে আলোচিত। তার মনোনয়ন ছিল বিএনপির। তিনি সার্চ কমিটির মাধ্যমে নিয়োগ পাওয়ার পর দু’বার বিভিন্ন ইস্যুতেতে নোট অব ডিসেন্ট দেন এবং কমিশন বৈঠক বর্জন করেন।

মাহবুব তালুকদার বলেন, ইতোপূর্বে সিইসি মহোদয় আমার বিরুদ্ধে নানারকম বিরূপ উক্তি করেছেন। আমি কখনো তার কথার প্রতিবাদ করিনি। কিন্তু নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ড নেই বলে আমি মিথ্যা কথা বলেছি, এ কথার প্রতিবাদ না করে পারলাম না।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আমি গত ১৭ ডিসেম্বর বলেছিলাম, নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ড আছে কি নেই সাংবাদিকরা নিজেদের বিবেককে জিজ্ঞাসা করলেই উত্তর পেয়ে যাবেন। এখনো সংশ্লিষ্ট সবাইকে বলছি আপনারা নিজেরা বিচার-বিবেচনা করে দেখুন। নিজেদের বিবেককে জিজ্ঞাসা করুন। নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড আছে কি নেই?

উল্লেখ্য, মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাঙামাটিতে এক মতবিনিময় সভায় সিইসি কে এম নূরুল হুদা বলেছেন, ‘নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই’ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের এমন বক্তব্য তার ব্যক্তিগত ও অসত্য। নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে। নির্বাচনে ছোটখাটো কিছু সংঘাত হয়ে থাকে, সেটা তেমন বড় কিছু নয়। সেগুলো আবার স্থানীয়ভাবে রাজনৈতিক দল ও আইনশৃঙ্খলা বাহিনীই সমাধান করছে। নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের বক্তব্য তার ব্যক্তিগত ও অসত্য।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads