• সোমবার, ১৭ জুন ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads

নেত্রকোনার দুর্গাপূরে উপজেলা নির্বাচনের প্রতীক বরাদ্দের পরেই প্রচারণায় নেমে যান অনেক প্রার্থী

প্রতিনিধির পাঠানো ছবি

নির্বাচন

প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে দুর্গাপুরে নির্বাচনী প্রচারণা শুরু

  • দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি
  • প্রকাশিত ২০ ফেব্রুয়ারি ২০১৯

আগামী ১০ই মার্চ নেত্রকোনার দুর্গাপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রথমধাপের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। আজ বুধবার দুপুরে জেলা প্রসাশকের কার্যালয়ে থেকে প্রার্থী মাঝে প্রতীক বরাদ্দ করা হয়। প্রতীক বরাদ্দের পরপরই প্রচারণায় নেমে পরে অনেক প্রার্থী।

এর মাঝে দুপুরেই ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নাজমুল হাসান সাদ্দাম আকঞ্জি নেতৃত্বে বিরিশিরি থেকে একটি মিছিল বের হয়। মিছিলটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এছাড়াও চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও মিছিল বের করে সবার মাঝে তাদের নিজ নিজ প্রতীকের জানান দেয়।

চেয়ারম্যান পদে মনোয়ন পত্র দাখিল কারীদের মধ্যে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান এমদাদুল হক খান (নৌকা) ও পাঁচজন স্বতন্ত্র প্রার্থীর মধ্যে জেলা আওয়ামী লীগ সদস্য জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার (মোটরসাইকেল), সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইদুল হোসেন আকঞ্জি (দোয়াত কলম), উপজেলা যুবলীগ সভাপতি আব্দুল হান্নান (কাপপ্লেট), উপজেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশন সভাপতি কামাল পাশা (আনারস), সাবেক যুবলীগ নেতা আব্দুল গনি (ঘোড়া) ।

উন্মুক্ত উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্র নেতা নাজমুল হাসান সাদ্দাম আকঞ্জি (টিবউওয়েল), পৌর আওয়ামী লীগ প্রচার সম্পাদক ফাহমী আহমেদ শিপার ভুঁইয়া (তালা), পৌর আওয়ামী লীগ যুগ্ন-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ (টিয়া পাখি), মো: হাবিবুর রহমান (মাইক) ও আব্দুল কাইয়ম খান (উড়োজাহাজ)।

এছাড়া উন্মুক্ত মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুব মহিলা লীগ আহ্বায়ক ও বর্তমান ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার (হাঁস), উপজেলা যুবলীগ মহিলা বিষয়ক সম্পাদক নুর নাহান (ফুটবল) ও উপজেলা যুবলীগ মহিলা নেতী তহুরা বেগম (কলসি) মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

উল্লেখ, গত ১১ ফেব্রুয়ারী উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে ১৫ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেয়। এর মাঝে ১২ ফেব্রুয়ারী যাচাই বাচাইয়ে শেষে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে দুইজনের মনোনয়ন পত্র স্থাগিত হয়। পরবর্তীতে যা প্রার্থীরা আবার আদালতে আপিল করে প্রার্থীতা নিশ্চিত করে। ১৯ ফেব্রুয়ারী প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে ভাইস চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ায় উপজেলা ছাত্রলীগ সভাপতি এম.এ.হালিম তালুকদার। সর্বশেষ আজ মোট ১৪ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads