• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৫
ads
ঝুঁকিপূর্ণ ২৪ উপজেলায় বিজিবি মোতায়েন

ছবি : সংগৃহীত

নির্বাচন

উপজেলা নির্বাচন

ঝুঁকিপূর্ণ ২৪ উপজেলায় বিজিবি মোতায়েন

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৩ মার্চ ২০১৯

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ঝুঁকিপূর্ণ ২৪ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। 

আজ শনিবার বিকেলে আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এ তথ্য জানিয়েছেন। 

তিনি বলেন, আমরা অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছি। যেসব উপজেলায় সমস্যা আছে বলে মনে হয়েছে, সেখানে আমরা বিজিবি ও র্যাবের অতিরিক্ত ফোর্স মোতায়েন করেছি। এছাড়া অতিরিক্ত নির্বাহী হাকিমও নিয়োগ করা হয়েছে।

গত ১৮ মার্চ দ্বিতীয় ধাপের নির্বাচনে রাঙ্গামাটির বাঘাইছড়িতে ব্রাশফায়ারে আটজন নিহত হন। আহত হন অন্তত ২৪ জন।

ইসি সচিব বলেন, তৃতীয় ধাপে ১২৭ উপজেলায় ভোটের তফসিল ঘোষণা করা হলেও চট্টগ্রামের লোহাগাড়া ও কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা নির্বাচন আদালতের আদেশে স্থগিত করা হয়েছে। আর নরসিংদী সদর ও কক্সবাজার সদরের নির্বাচনের ৩১ মার্চ চতু্র্থ ধাপের ভোট নেয়া হয়েছে। অন্যদিকে ছয় উপজেলার সবগুলো পদে প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় রোববার ১১৭ উপজেলায় ভোটগ্রহণ হচ্ছে।

তৃতীয় ধাপের এই নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৫৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬০৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads