• শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৫
ads
লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন শিক্ষামন্ত্রী

উপজলো পরিষদ নির্বাচনে নিজ কেন্দ্রে ভোটার লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়ার জন্য অপেক্ষমান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

ছবি : বাংলাদেশের খবর

নির্বাচন

লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন শিক্ষামন্ত্রী

  • চাঁদপুর প্রতিনিধি
  • প্রকাশিত ২৪ মার্চ ২০১৯

৫ম উপজেলা পরিষদ নির্বাচনে ভোট দিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। সকাল সাড়ে ৯টায় তিনি চাঁদপুর সদর উপজেলার রামপুর সদর ইউনিয়নের ৪১নং রামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ভোটারদের সাথে লাইনে দাঁড়িয়ে ভোট প্রদান করেন।

জেলার ৭ উপজেলায় সকাল ৮টা থেকে ভোট শুরু হয়। কোন কোন কেন্দ্রে ভোটারের ব্যাপক উপস্থিতি থাকলেও কোন কোন কেন্দ্র ছিল ভোটার শূন্য। প্রত্যেকটি কেন্দ্রে ছিল ব্যাপক নিরাপত্তা।

জেলার ৭টি উপজেলায় মোট ৬২ প্রার্থী প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৩জন, ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ) ২৪জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৫জন। মতলব উত্তরে চেয়ারম্যান পদে এম এ কুদ্দুস, মতলব দক্ষিণে চেয়ারম্যান পদে এইচএম গিয়াসউদ্দিন ও হাজীগঞ্জে চেয়ারম্যান পদে গাজী মাইনুদ্দীন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ায় এ ৩ উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছেনা।

এ ছাড়া চাঁদপুর সদর, ফরিদগঞ্জ, কচুয়া ও শাহরাস্তি উপজেলায় চেয়ারম্যান পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

চাঁদপুরের সাত উপজেলায় মোট ভোটার ১৭ লাখ ২৬ হাজার ৩শ’ ৩৪ জন। মোট কেন্দ্র ৬শ’ ৪৯টি, বুথ সংখ্যা ৪৪২৭টি।

কোন উপজেলায় কত ভোট

চাঁদপুর প্রতিনিধি
কচুয়া উপজেলার আয়তন ২৩৮ বর্গ কি.মি। জনসংখ্যা ৩৮২১৩৯জন। ইউনিয়ন ১২ এবং পৌরসভা ১টি। ভোটার সংখ্যা ২০৯৪৮৬জন। পুরুষ ভোটার ৯৯৮৬৪, মহিলা ভোটার ১০৯৬২২জন।

মতলব উত্তর:
মতলব উত্তর উপজেলার আয়তন ২৭৭৭ বর্গকিলোমিটার। জনসংখ্যা ২৯২০৫৭জন। ইউনিয়ন ১৪ ও পৌরসভা ১টি। ভোটার সংখ্যা ২৩৪১৬১জন। পুরুষ ভোটার ১১৮৪৮জন এবং মহিলা ভোটার ১১৬১১৩জন।

মতলব দক্ষিণ:
মতলব দক্ষিণ উপজেলার আয়তন ১৩১.৬৯ বর্গ কি.মি। জনসংখ্যা ২১০০৫০জন। ইউনিয়ন ৬ এবং পৌরসভা ১টি। ভোটার সংখ্যা ১৬১১১৩জন। পুরুষ ভোটার ৮২২৫৯জন এবং মহিলা ভোটার ৮০০২৪জন।

চাঁদপুর সদর:
চাঁদপুর সদর উপজেলার আয়তন ৩০৮.৭৮বর্গ কিলোমিটার। জনসংখ্যা ৩৬৭০২৫জন। ইউনিয়ন ১৪ ও পৌরসভা ১টি। ভোটার সংখ্যা ৩০৫১৪৭জন। পুরুষ ভোটার ১৬০৫২৫ এবং মহিলা ভোটার ১৬৯৯৪২জন।

ফরিদগঞ্জ:
ফরিদগঞ্জ উপজেলার আয়তন ২৩৮ বর্গকিলোমিটার। জনসংখ্যা ৩৮২১৩৯জন। ইউনিয়ন ১২ ও পৌরসভা ১টি। ভোটার সংখ্যা ৩১৪৪৮৫জন। পুরুষ ভোটার ১ লাখ ৬০ হাজার ৫ শ’ ২৫ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ৯ শ ৬০ জন।

শাহরাস্তি:
শাহরাস্তি উপজেলার আয়তন ১৫৪.৩১ বর্গকিলোমিটার। জনসংখ্যা ২২৬৭৮৬জন। ইউনিয়ন ১০ ও পৌরসভা ১টি। ভোটার সংখ্যা ১৭০৯৫৩জন। পুরুষ ভোটার ৮৪৭০৭জন এবং মহিলা ভোটার ৮৬২৪৬জন।

হাজীগঞ্জ:
হাজীগঞ্জ উপজেলার আয়তন ১৮৯বর্গ কিলোমিটার। জনসংখ্যা ৩২৭৩৬৭জন। ইউনিয়ন ১২ ও পৌরসভা ১টি। ভোটার সংখ্যা ২৪২৮২৮ জন। পুরুষ ভোটার ১২৩৫৪৫ এবং মহিলা ভোটার ১১৯২৮৩জন।

নির্বাচনে নিরাপত্তার জন্য ২৬জন ম্যাজিস্ট্রেট, ১৫ প্লাটুন বিজিবি, ২৭৫০জন পুলিশ, ৭৭৮৮জন আনসার ও ১১৮জন র‌্যাব রয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads