• সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৫
ads
ময়মনসিংহ সিটি নির্বাচনের ভোটগ্রহণ চলছে

ছবি : সংগৃহীত

নির্বাচন

ময়মনসিংহ সিটি নির্বাচনের ভোটগ্রহণ চলছে

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৫ মে ২০১৯

ময়মনসিংহ সিটি করপোরেশনে প্রথমবারের মতো ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ রোববার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

তবে, বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হওয়ায় ভোট দেয়ার মধ্য দিয়ে কেবল কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের নির্বাচিত করবেন নগরবাসী।

এদিকে সব কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। পাশাপাশি বিভিন্ন কারণে স্থগিত হওয়া চারটি উপজেলা পরিষদ নির্বাচনেও আজ ভোটগ্রহণ চলছে।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন ইসির যুগ্ম-সচিব (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান। তিনি জানান, দেশে প্রথমবারের মতো এ সিটি করপোরেশনের সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে।

ময়মনসিংহ সিটির ৩৩টি সাধারণ ওয়ার্ডে ২৪২ এবং সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ১২৭ ভোটকেন্দ্রের ৮৩০টি ভোটকক্ষে ভোট দেবেন ২ লাখ ৯৬ হাজার ৯৩৪ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৬ হাজার ৪৫৫ এবং মহিলা ভোটার ১ লাখ ৫০ হাজার ৪৭৯জন।

ইসি সূত্র জানায়, ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে প্রতিকেন্দ্রে ৩ জন করে মোট ৩৮১জন ও মোবাইল টিমে ২৩১ এবং স্ট্রাইকিং ফোর্সে ১৩২ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতি গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে ১২ জন করে ৯৫ কেন্দ্রে ১ হাজার ১৪০ জন এবং প্রতি সাধারণ কেন্দ্রে ১০ জন করে ৩২ কেন্দ্রে ৩২০জন আনসার সদস্য, স্ট্রাইকিং ফোর্স/মোবাইল টিমে ৩৩ জন ব্যাটালিয়ন আনসার, স্ট্রাইকিং ফোর্স/মোবাইল টিমে ১৮০ জন এপিবিএন এবং ৪২০ জন বিজিবি সদস্য নির্বাচনের দায়িত্বে থাকবেন।

গত ৫ মে ভোট গ্রহণের দিন নির্ধারণ করে গত ২৫ মার্চ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads