• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৫
ads
বগুড়ায় মক ভোটিংয়ে ভোটারদের সাড়া নেই

সংগৃহীত ছবি

নির্বাচন

বগুড়ায় মক ভোটিংয়ে ভোটারদের সাড়া নেই

  • বগুড়া প্রতিনিধি
  • প্রকাশিত ২২ জুন ২০১৯

বগুড়া-৬ শুন্য আসনে ভোট প্রদান সম্পর্কে ভোটারদের ধারণা দিতে প্রতিটি কেন্দ্রে ডেমোনেস্ট্রেশন কার্যক্রম এর অংশ হিসেবে একযোগে মক ভোটিং বা অনুশীলনমূলক ভোটিং কার্যক্রম শুরু হয়েছে। আজ সকাল ৯টা থেকে প্রতিটি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট গ্রহন শুরু হয়।চলবে বিকেল ৫টা পর্যন্ত। ব্যাপক প্রচার প্রচারণা চালিয়ে এ কার্যক্রম শুরু করলেও ভোট কেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিতি খুবই কম। দু’চার জন ভোটার ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে মক ভোটিং কার্যক্রমে অংশ নিচ্ছেন।

বগুড়া পৌর সভার ৭ নং ওয়ার্ডের ভোটর লিটন জানান, ভোট কেন্দ্রে গিয়ে কি হবে ভোটের দিনতো আর আমরা ভোট দিতে পারবো না। ভোট কেন্দ্রে গিয়ে দেখবো আমার ভোট হয়ে গেছে।

একই এলাকার ভোটার সামছুল বারী জানান, আবার কিসের ভোট আমরাতো ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচন করে ছিলাম তিনি কেন শপথ নিলেন না। আবার ভোট দেবে তিনি যে শপথ নেবেন তার নিশ্চিয়তা কে দেবে?

বগুড়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোটার মালেকা বেওয়া জানান, যারা ভোটারদের ভোটের মূল্যায়ন করে না তাদেরকে ভোট দেওয়া উচিত নয়। তবে ইভিএমএ ভোট খুব সহজ। একই কেন্দ্রের ভোটার লাকী খাতুন কোন কারচুপি না হলে এই ভোটিং পদ্ধতি খুব ভাল। খুব দ্রুত ভোট দেওয়া যাচ্ছে।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটানিং  অফিসার মো. মাহবুব আলম শাহ জানান, অনুশীলনমূলক ভোটিং কার্যক্রম সুন্দরভাবে চলছে। ভোটারদের উপস্থিত একটু কম থাকলেও আমাদের বিশ্বাস ভোটের ভোটাদের অনেক বেশি থাকবে।

আগামী ২৪ জুন ৪১ বগুড়া-৬ শুন্য আসনের নির্বাচন ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট নেওয়া হবে। এ জন্য শনিবার বগুড়ার ১৪১টি ভোট কেন্দ্রে ভোট প্রদান সম্পর্কে সম্যক ধারণা দেওয়ার জন্য প্রতিটি কেন্দ্রে এক যোগে মক ভোটিং বা অনুশীলনমূলক ভোট গ্রহন করা হয়।

শনিবার সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত বগুড়ার ১৪১টি ভোট কেন্দ্রে মক ভোটিং বা অনুশীলন মূলক ভোট গ্রহন করা হয়। কেন্দ্র গুলোতে পোলিং অফিসার সহ পোলিং এজেন্টদের ভোট গ্রহন কার্যক্রমের অনুশীলন করতে দেখা যায়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads