• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads
এরশাদের আসনে ভোট ৫ অক্টোবর

সংগৃহীত ছবি

নির্বাচন

এরশাদের আসনে ভোট ৫ অক্টোবর

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০১ সেপ্টেম্বর ২০১৯

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা সভাপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্যঘোষিত রংপুর-৩ আসনে আগামী ৫ অক্টোবর উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। সম্পূর্ণ ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট হবে।

আজ রোববার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান এই তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, রংপুর-৩ আসনে মনোনয়ন দাখিলের শেষ দিন ৯ সেপ্টেম্বর, বাছাই ১১ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণ হবে ৫ অক্টোবর।

সংবাদ সম্মেলনে মোখলেছুর রহমান বলেন, ‘সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৫টা পর্যন্ত। এই উপ-নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নেওয়া হবে।’

নির্বাচন পরিচালনার জন্য রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং কর্মকর্তা এবং রংপুরের জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ও রংপুর সদরের উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং কর্মকর্তাকে নিয়োগ দেয়া হয়েছে বলেও জানানো হয়।

গত ১৪ জুলাই এইচএম এরশাদ চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন। এরপর ১৬ জুলাই এ আসনটি শূন্য হওয়ার গেজেট প্রকাশ করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads