• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
ads
রংপুর-৩ উপনির্বাচনে বিএনপি প্রার্থী রিটার অভিযোগ

ছবি : সংগৃহীত

নির্বাচন

রংপুর-৩ উপনির্বাচনে বিএনপি প্রার্থী রিটার অভিযোগ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৫ অক্টোবর ২০১৯

রংপুর-৩ (সদর আসন) উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান অভিযোগ করেছেন, নির্বাচন সংশ্লিষ্টরা পক্ষপাতিত্ব করছেন। মাঠ সুষ্ঠু নয়।

আজ শনিবার সকালে ১০টার দিকে রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে তিনি এ অভিযোগ করেন।

রিটা রহমান বলেন, শুক্রবার (৪ অক্টোবর) রাতে ভোটের বিভিন্ন সরঞ্জামাদি নিয়ে গেছে। ভোরে আবার আমরা সেগুলো পাঠিয়েছি। বিভিন্ন জায়গায় বিএনপি নেতাকর্মীদের বাড়িতে তল্লাশি চালিয়েছে প্রশাসন। এ বিষয়ে রাতে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

তিনি বলেন, ভোটের মাঠ সবার জন্য সমান করতে নির্বাচন কমিশন ব্যর্থ। আমরা অনুরোধ করেছিলাম ভোটের মাঠ সুষ্ঠু রাখেন। নিরপেক্ষ আচরণ করেন। কিন্তু তারা ‘পক্ষপাতিত্ব’ করছেন। 

তিনি আরো বলেন, পরিবেশ সুষ্ঠু না হওয়ায় মানুষ ভোট দিতে আসছে না। স্বাভাবিক পরিবেশ হলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী থাকার জায়গা থাকতো।

এর আগে আজ সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত। ইতোমধ্যে ভোটগ্রহণ উপলক্ষে নির্বাচনী এলাকায় ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি। নিষেধাজ্ঞা দেয়া হয়েছে যান চলাচলে।

রংপুর সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ড থেকে ৩৩টি ওয়ার্ডের ২৫টি এবং রংপুর সদর উপজেলার ৫টি ইউনিয়নের মোট ১৭৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে ইভিএম পদ্ধতিতে। প্রায় সাড়ে ৪ লাখ ৪১ হাজার ২২৪ জন ভোটার এই উপ-নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবে। 

জানা যায়, নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণে প্রিজাইডিং, পুলিং অফিসার, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মোট ৭ হাজার জনবল নিয়োজিত রয়েছেন। এর মধ্যে ৩ হাজার ৭০০ জন ভোটগ্রহণ কর্মকর্তা, আনছার পুলিশসহ ৩ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করছেন। 

র‌্যাবের ২০টি মোবাইল টিম, ১৮ প্লাটুন বিজিবি, সাদা পোশাকের গোয়েন্দা, ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৪ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর ভ্রাম্যমাণ আদালত এবং নির্বাচন কমিশনের একটি তদন্ত কমিটি ভোটের মাঠে তদারকি করছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads