• সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
প্রাথমিকে প্রধান শিক্ষক হলেন ১৩১৩ জন

তিন জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ হাজার ৩১৩ সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে পদোন্নতি

প্রতিকী ছবি

শিক্ষা

প্রাথমিকে প্রধান শিক্ষক হলেন ১৩১৩ জন

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২০ জুন ২০১৮

তিন জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ হাজার ৩১৩ সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত আলাদা আদেশ জারি করে।

বগুড়া, টাঙ্গাইল ও সুনামগঞ্জের বিভিন্ন বিদ্যালয়ে কর্মরত জ্যেষ্ঠ সহকারী শিক্ষকরা এই পদোন্নতি পেয়েছেন। আলাদা আদেশে বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদফতরের আওতাধীন বগুড়ার ১২ উপজেলার ২৯৫, টাঙ্গাইলের ১১ উপজেলার ৫১৫ এবং সুনামগঞ্জের ১১ উপজেলার ৫০৩ শিক্ষককে চলতি দায়িত্বে প্রধান শিক্ষকের শূন্যপদে বসানো হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের আগামী এক সপ্তাহের মধ্যে নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এএফএম মনজুর কাদির বলেন, ‘জ্যেষ্ঠতার ভিত্তিতে তাদের পদোন্নতি দেওয়া হয়েছে। এ বিষয়ে আলাদাভবে তিনটি আদেশ জারি করা হয়েছে।’ তিনি আরো বলেন, ‘জ্যেষ্ঠ সহকারী শিক্ষকদের পদোন্নতি দিয়ে প্রধান শিক্ষকের শূন্যপদে পদায়ন একটি চলমান প্রক্রিয়া। ইতোমধ্যে ২৩ জেলায় এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। অন্যান্য জেলা থেকে শিক্ষকদের গ্রেডেশনের তালিকা পাওয়ার পর যাচাই-বাছাই শেষে প্রধান শিক্ষকের শূন্যপদে চলতি দায়িত্বে পদোন্নতি দেওয়া হবে।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads