• সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫
ads
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

ছবি: বাংলাদেশের খবর

শিক্ষা

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০১ আগস্ট ২০১৮

দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হওয়ার ঘটনায় চলমান প্রতিবাদ-বিক্ষোভের মুখে আজ বৃহস্পতিবার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বুধবার রাতে বলেন, উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে কাল (আজ বৃহস্পতিবার) দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থকবে।

ঢাকার বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার পর থেকে রাজধানীতে চার দিনের মতো বুধবার সড়কে প্রতিবাদ-বিক্ষোভ করে শিক্ষার্থীরা। আন্দোলনের মধ্যেই শিক্ষা মন্ত্রণালয় দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করল। 

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব সোহরাব হোসেন জানিয়েছেন, শিক্ষার্থী ও সংশ্লিষ্ট সবার নিরাপত্তার সার্থে আগামীকাল (আজ) সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

গত রোববার দুপুর সাড়ে ১২টার দিকে জাবালে নূর পরিবহনের দুটি বাস (ঢাকা মেট্রো-ব-১১-৯২৯৭ ও ঢাকা মেট্রো-ব-১১-৭৬৫৭) মিরপুরের দিক থেকে বিমানবন্দর সড়কের দিকে আসার পথে ফ্লাইওভারেই একে অপরকে ওভারটেক করে পাল্লা দিয়ে নিচে নামছিল। ফ্লাইওভারের গোড়ায় রমিজ উদ্দিন কলেজের কয়েক শিক্ষার্থী বাসের জন্য অপেক্ষা করছিল, কয়েকজন হেঁটে যাচ্ছিল। জাবালে নূর বাসে ওঠার সময় অপর গাড়িটি বামে ঢুকে চাপা দেয় শিক্ষার্থীদের। ঘটনাস্থলেই নিহত হয় এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বিতীয় বর্ষের ছাত্র আবদুল করিম। আহত হয় সজীব, আরিসাসহ ১০-১২ শিক্ষার্থী। দুই সহপাঠীর মৃত্যুতে ক্ষুব্ধ শিক্ষার্থীরা তাৎক্ষণিক প্রতিবাদে রাস্তায় নেমে শতাধিক গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। ওই দিন রাতেই ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন নিহত মিমের বাবা জাহাঙ্গীর। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads