• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
‘গুণগত শিক্ষা নিশ্চিতে আইন জরুরি’

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)

সংরক্ষিত ছবি

শিক্ষা

‘গুণগত শিক্ষা নিশ্চিতে আইন জরুরি’

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৩ আগস্ট ২০১৮

শিক্ষা ক্ষেত্রে টেকসই উন্নয়ন নিশ্চিত করতে শিক্ষা আইন প্রণয়ন জরুরি বলে মনে করেন বিশেষজ্ঞরা। গতকাল বৃহস্পতিবার পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর কার্যালয়ে ‘টেকসই উন্নয়ন অভীষ্ট-৪ : গুণগত শিক্ষা’ শীর্ষক কর্মশালায় তারা এমন মত পোষণ করেন।

কর্মশালায় প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি ছিলেন। পিকেএসএফ পরিচালনা পর্ষদের সভাপতি ড. কাজী খলীকুজ্জমান আহমদের সভাপতিত্বে কর্মশালায় স্বাগত বক্তব্য দেন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম এবং সূচনা বক্তব্য দেন গণসাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বলেন, দেশে গুণগত শিক্ষা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় নীতি আছে, তবে বাস্তবায়ন আরো জোরালো করতে হবে। এ লক্ষ্যে সমাজের সর্বস্তরের মানুষের সক্রিয় অংশগ্রহণ জরুরি। প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বর্তমানে অনেক স্বচ্ছ ও মানসম্মত হচ্ছে। পাশাপাশি এই শিক্ষকদের দেশে-বিদেশে উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে।

কর্মশালায় আলোচক ছিলেন গভর্নেন্স ইনোভেশন ইউনিট (জিআইইউ) মহাপরিচালক আবদুল হালিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মোহাম্মদ তারিক আহসান। এ ছাড়া সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও প্রতিষ্ঠানের কর্মকর্তারা, পিকেএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও ফাউন্ডেশনের সহযোগী সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads