• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৪
ads
দারুল ইহসানের সনদধারীদের এমপিওভুক্তির সিদ্ধান্ত

ছবি : সংগৃহীত

শিক্ষা

দারুল ইহসানের সনদধারীদের এমপিওভুক্তির সিদ্ধান্ত

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৮ আগস্ট ২০১৮

আদালতের রায়ে বন্ধ হওয়া দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে পাস করা বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের এমপিওভুক্তি করতে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ মঙ্গলবার এ বিশ্ববিদ্যায়লের সনদধারী প্রায় তিন হাজার শিক্ষককে এমপিওভুক্ত করতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে (মাউশি) নির্দেশ দেয়া হয়।

নির্দেশে বলা হয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত সনদের গ্রহণযোগ্যতার বিষয়ে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি/ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। এ ছাড়াও ওই সনদের ভিত্তিতে এরই মধ্যে বিধি অনুযায়ী নিয়োগপ্রাপ্ত শিক্ষক/কর্মচারীদের এমপিওভুক্ত-সংক্রান্ত সব কার্যক্রম মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) গ্রহণ করবে।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরে এ বিষয়ে ব্যবস্থা নিতে মাউশি মহাপরিচালক বরাবর চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বেশ কয়েকটি মামলা ও রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাই কোর্ট সারা দেশে দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সবগুলো ক্যাম্পাস অবৈধ ঘোষণা করলেও এই বিশ্ববিদ্যালয়ে থেকে পাস করাদের সনদ অবৈধ ঘোষণা করেনি।

হাই কোর্টের ওই রায়ের পর বিশ্ববিদ্যালয়টির সবগুলো ক্যাম্পাস বন্ধ করে দেয় সরকার। কিন্তু দারুল ইহসানের সনদ নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মকর্তাদের এমপিও নিয়ে জটিলতার সৃষ্টি হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads