• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৫
ads
প্রধানমন্ত্রীকে সংবর্ধনা কাল

প্রধানমন্ত্রী শেখ হাসিনাক

সংরক্ষিত ছবি

শিক্ষা

কওমি সনদের স্বীকৃতি

প্রধানমন্ত্রীকে সংবর্ধনা কাল

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৩ নভেম্বর ২০১৮

কওমি মাদরাসার সনদের স্বীকৃতি দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেবে আল-হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ। আগামীকাল ৪ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আল-হাইয়াতুল চেয়ারম্যান ও হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর নেতৃত্বে এ সংবর্ধনা দেওয়া হবে।

দীর্ঘদিন ধরেই কওমি শিক্ষার স্বীকৃতির দাবি জানিয়ে আসছিলেন হেফাজত নেতারা। বর্তমানে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার সম্প্রতি তাদের স্বীকৃতি দিয়েছে। যে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নেয় আল-হাইয়াতুল। এ প্রসঙ্গে আল-হাইয়াতুল উলয়ার দফতর সম্পাদক মাওলানা মু. অছিউর রহমান জানান, সকাল ১০টায় শুকরানা মাহফিল সমাবেশে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আল্লামা আহমদ শফীর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  তিনি জানান, এই সমাবেশে সারা দেশ থেকে লক্ষাধিক আলেম-উলামা, মাদরাসার ছাত্র, শিক্ষক, মসজিদের ইমামরা অংশগ্রহণ করবেন।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর ২০১৮ কওমি মাদরাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিস স্নাতকোত্তর সমমানের স্বীকৃতির আইনি বৈধতা পেয়েছে। এরপর শুকরিয়া মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়ার কথা ঘোষণা করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads