• মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

ভিকারুননিসা স্কুলের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার ঘোষণা

সংগৃহীত ছবি

শিক্ষা

ভিকারুননিসা স্কুলের আন্দোলন স্থগিত

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৬ ডিসেম্বর ২০১৮

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ছাত্রী অরিত্রি আত্মহত্যার দায়ে স্কুলের গভর্নিংবডির পদত্যাগসহ ৬ দফা দাবি পূরণের আশ্বাস পেয়ে আন্দোলন স্থগিত করার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা। আগামীকাল শুক্রবার থেকে যথারীতি ক্লাস ও পরীক্ষায় দেবে তারা।

আজ বৃহস্পতিবার বিকাল পৌনে পাঁচটার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা আন্দোলন স্থগিতের ঘোষণা দেয়। এর আগে প্রায় দুই ঘণ্টা আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেন স্কুলের শিক্ষকেরা।

আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্য থেকে কয়েকজন গণমাধ্যমকর্মীদের জানায়, তাদের ছয় দফা দাবির মধ্যে স্কুল কর্তৃপক্ষের আয়ত্তের মধ্যে যেগুলো তা বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছেন শিক্ষকেরা। আর অন্যান্য দাবি যেগুলো আইনি প্রক্রিয়ায় চলছে তা নিয়ে শিক্ষার্থীদের বলার কিছু নেই। দাবি মেনে নেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার কারণেই শিক্ষার্থীরা শুক্রবার থেকে পরীক্ষা দেবে।

গত সোমবার পরীক্ষায় নকলের অভিযোগ এনে অরিত্রি এবং তার বাবা-মাকে ডেকে অপমান ও ভয়ভীতি দেখান সংশ্লিষ্ট শিক্ষকরা। এই ঘটনায় অরিত্রী অধিকারীর ওইদিনই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। মঙ্গলবার অরিত্রীর বাবা বাদী হয়ে আত্মহত্যা প্ররোচণার মামলা দায়ের করেন থানায়। মামলায় শিক্ষা ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতি শাখার প্রধান জিনাত আরা এবং হাসনা হেনাকে আসামি করা হয়।

এদিকে অরিত্রির আত্মহত্যার ঘটনার পর ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষা বর্জন করে ওইদিন থেকেই বিক্ষোভ শুরু করে। বিক্ষোভের মুখে ওই তিন শিক্ষককে বরখাস্তের পাশাপাশি তাদের এমপিও বাতিল এবং তিন শিক্ষকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads