• শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৪
সবার সহায়তা পেলে প্রশ্নফাঁস রোধ সম্ভব : শিক্ষামন্ত্রী

আজ বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর মেডিকেল কলেজের প্রথম বর্ষে ভর্তি হওয়া এমবিবিএস কোর্সের শিক্ষার্থীদের পরিচিতি সভায় বক্তব্য রাখছেন শিক্ষামন্ত্রী দীপু মনি

ছবি: বাংলাদেশের খবর

শিক্ষা

সবার সহায়তা পেলে প্রশ্নফাঁস রোধ সম্ভব : শিক্ষামন্ত্রী

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১০ জানুয়ারি ২০১৯

শিক্ষার্থী,শিক্ষক ও অভিভাবকদের সহায়তা পেলে প্রশ্নপত্র ফাঁস রোধ করা সম্ভব হবে বলে মন্তব্য করেছেন নবনিযুক্ত শিক্ষামন্ত্রী দীপু মনি। 

আজ বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর মেডিকেল কলেজের প্রথম বর্ষে ভর্তি হওয়া এমবিবিএস কোর্সের শিক্ষার্থীদের পরিচিতি সভা ছিল। সেই অনুষ্ঠানে যোগ দিয়ে দীপু মনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা মন্ত্রালয়ের কিছু জায়গায় কাজ বাকি আছে। সেগুলো শুরু থেকে সবার সহযোগিতা নিয়ে করা হবে। পাশাপাশি সবচেয়ে বড় সমস্যা প্রশ্নপত্র ফাঁস রোধ করতে হলে অভিভাবক ও শিক্ষার্থীদের বেশি সহযোগিতা লাগবে।

তিনি বলেন, ফাঁস হওয়া প্রশ্নের যত বেশি চাহিদা থাকবে, অসৎ উপায় অবলম্বনকারীরা তা তত বেশি বের করার চেষ্টা করবে। আমাদের দায়িত্ব হলো এটি যেন কোনোভাবেই বের না হয়। আর শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা যদি চায় যে এসব প্রশ্ন গ্রহণ করবে না তাহলে আমাদের প্রচেষ্টা থাকলে এটি বন্ধ করা সম্ভব হবে। এরপরও যদি কেউ করে তাদের আইনের আওতায় আনা হবে।বৃহস্পতিবার চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে আলাপকালে দীপু মনি এসব কথা বলেন।

প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, প্রচলিত পরীক্ষা পদ্ধতি পরিবর্তনের কোনো প্রয়োজন হলে জাতীর প্রয়োজনে সেটা ভবিষ্যতে ভেবে দেখা যাবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads