• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৫
ads
আমরণ অনশনের হুমকি শিক্ষকদের

জাতীয় প্রেস ক্লাবের সামনে গতকাল টানা ষষ্ঠ দিনেও মানববন্ধন করেন প্রকল্পভুক্ত শিক্ষকরা

ছবি : বাংলাদেশের খবর

শিক্ষা

আমরণ অনশনের হুমকি শিক্ষকদের

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৯ ফেব্রুয়ারি ২০১৯

আগামী রোববারের মধ্যে দাবি না মানলে আমরণ অনশনে যাওয়ার হুমকি দিয়েছেন সেকায়েপ (সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্ট) প্রকল্পের অতিরিক্ত শ্রেণিশিক্ষকরা।

চাকরি স্থায়ীকরণের দাবিতে টানা ছয় দিন ধরে অবস্থান ও অনশন কর্মসূচি পালন করছেন তারা। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালনকালে শিক্ষকরা এ হুমকি দেন।

শিক্ষার মানোন্নয়নে ২০১৫ সালে বিশ্বব্যাংকের আর্থিক সহযোগিতায় শিক্ষা মন্ত্রণালয় সেকায়েপ প্রকল্পের অধীনে ২৫০ উপজেলার ২ হাজার ১০০ মাধ্যমিক বিদ্যালয়ে ইংরেজি, গণিত ও বিজ্ঞান বিষয়ে ৫ হাজার ২০০ অতিরিক্ত শ্রেণিশিক্ষক (এসিটি) নিয়োগ দেয়।

আন্দোলনরত শিক্ষকরা জানান, ২০১৭ সালের ডিসেম্বরে প্রকল্পের মেয়াদ শেষ হয়। এরপর তাদের চাকরি স্থায়ীকরণ করার কথা। কিন্তু গত এক বছর পেরিয়ে গেলেও তা করা হয়নি। তাই এ দাবি বাস্তবায়নের দাবিতে গত ৩ ফেব্রুয়ারি থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি, প্রতীকী অনশন ও অনশন কর্মসূচি পালন করে আসছেন এসিটি শিক্ষকরা। আন্দোলনরতদের প্রতিনিধি বাংলাদেশ অতিরিক্ত শ্রেণিশিক্ষক অ্যাসোসিয়শনের কেন্দ্রীয় সভাপতি মামুন হোসেন বলেন, আগামী ১০ ফেব্রুয়ারি রোববারের মধ্যে চাকরি স্থায়ীকরণের প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে আমরণ অনশন কর্মসূচিতে যাবেন তারা।

এ সময় অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় নেতা রুমেল হায়দার, ইফতি রহমান, আনোয়ারুল ইসলাম, আতিকুর রহমান ও আবদুর রশিদ প্রমুখ বক্তব্য দেন।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads