• শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬
জাকসু’র নির্বাচন কমিশন গঠন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচন কমিশন গঠন

ছবি : বাংলাদেশের খবর

শিক্ষা

জাকসু’র নির্বাচন কমিশন গঠন

  • জাবি প্রতিনিধি
  • প্রকাশিত ৩১ জুলাই ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দীর্ঘ ২৭ বছরের বহুল প্রতীক্ষিত কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচনের জন্য কমিশন গঠন করা হয়েছে।

পদার্থবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরীকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ দিয়ে এই কমিশন গঠন করা হয়েছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরীকে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার আরো দু'জন সহকারী কমিশনার বাছাই করে জাকসুর পূর্ণাঙ্গ নির্বাচন কমিশন গঠন করবেন।

এ বিষয়ে অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরী বলেন, জাকসু নির্বাচন অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করতে চাই। উপাচার্য মহোদয়ের সঙ্গে এই বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে। লিখিত আদেশ হাতে পেলে আনুষ্ঠানিক ভাবে কার্যক্রম শুরু করবো।

উল্লেখ্য, দীর্ঘ ২৭ বছর বন্ধ থাকার পর জাকসু প্রতিনিধি নির্বাচনের লক্ষ্যে নতুন করে কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ২৮ জুন বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সিনেট অধিবেশনের পূর্বে উপাচার্য ফারজানা ইসলাম জুলাই মাসের মধ্যে নির্বাচন কমিশন গঠন এবং এ বছরের নভেম্বর মাসে নির্বাচন প্রদানের প্রতিশ্রুতি দেন। নির্ধারিত সময়ের শেষ দিনে নির্বাচন কমিশন গঠনের মধ্য দিয়ে জাকসু নির্বাচনের প্রথম চ্যালেঞ্জ পার করলো বর্তমান প্রশাসন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads