• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
জবিতে পুরাণ ঢাকা ও ক্যাম্পাস নিয়ে স্থিরচিত্র প্রদর্শনী

ছবি: বাংলাদেশের খবর

শিক্ষা

জবিতে পুরাণ ঢাকা ও ক্যাম্পাস নিয়ে স্থিরচিত্র প্রদর্শনী

  • জবি প্রতিনিধি
  • প্রকাশিত ০৫ আগস্ট ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) হাতের মুঠোর ভেতর: ”আমাদের” গল্পগুলো এই শিরোনামে পুরাণ ঢাকা ও ক্যাম্পাস নিয়ে স্থিরচিত্র প্রদশর্নী করেছে বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। দৃশ্যগত নৃবিজ্ঞানে কোর্সের শ্রেণীপাঠের অংশ হিসেবে নিজ ক্যাম্পাস ও পুরাণ ঢাকায় আশেপাশের এলাকায় মুঠোফোনে স্থিরচিত্র ধারণ করেন তারা।

আজ রোববার সকাল ১০টায় নৃবিজ্ঞান বিভাগে এ স্থিরচিত্রের উদ্বোধন করেন নৃবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সানজিদা ফারহানা।  

স্থিরচিত্র প্রদর্শনীটি নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফাতেমা সুলতানা শুভ্রার দিক নির্দেশনায় শিক্ষার্থীরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সহ পুরাণ ঢাকার আশেপাশের শাঁখারীবাজার, ইসলামপুর, গোলাপ শাহ মাজার এলাকায় ঘুরে ঘুরে স্থিরচিত্র ধারণ করে ভিজ্যুয়াল পঠনপাঠন ও পরিবেশন নিয়ে নিজ নিজ শিক্ষানবীশ চিন্তাভাবনা দিয়ে নির্মাণ করা হয়। 

প্রদর্শনীতে ক্যাম্পাসের শিক্ষার্থীরা নারীবাদ/ নারী/ লিঙ্গীয় সম্পর্ক বলতে কি বোঝেন এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে জবির শিক্ষার্থীরা কেমন দেখতে চায়। এই প্রশ্নগুলো নিয়ে ১০ মিনিটের দুটি শর্টফিল্ম উপস্থাপন করেন শিক্ষার্থীরা। 
পরে স্থিরচিত্র নিয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads