• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads
গ্রেনেড হামলার বিচার দাবিতে চবি ছাত্রলীগের কালো পতাকা মিছিল

ছবি: বাংলাদেশের খবর

শিক্ষা

গ্রেনেড হামলার বিচার দাবিতে চবি ছাত্রলীগের কালো পতাকা মিছিল

  • চবি প্রতিনিধি
  • প্রকাশিত ২১ আগস্ট ২০১৯

২০০৪ সালের ২১ আগস্ট সারাদেশে গ্রেনেড হামলার ঘটনায় সাজাপ্রাপ্ত বিদেশে পলাতক ১৯ আসামিকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করার দাবিতে কালো পতাকা মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা।

আজ বুধবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে প্রশাসনিক ভবন ঘুরে শহীদ মিনার চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশ করেন এবং ২জন আসামির প্রতীকী ফাঁসি কার্যকর করেন।

শাখা ছাত্রলীগের নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে আরও বক্তব্য রাখেন সাবেক সদস্য সাইদুল ইসলাম সাঈদ, সাবেক উপ আপ্যায়ন সম্পাদক সায়ন দাশ গুপ্ত।

এ সময় বক্তারা গ্রেনেড হামলা মামলার পলাতক আসামিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করার দাবি জানান।

শাখা ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি রেজাউল হক রুবেল বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সৃষ্টির লগ্ন থেকেই গণতান্ত্রিক ধারায় জনকল্যাণে কাজ করে আসছে। '৭১ পরবর্তী সময় থেকে স্বাধীনতা বিরোধীরা গণতন্ত্রকে রুদ্ধ করে মৌলবাদের রাজত্ব করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। '৭৫ এ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে বাংলাদেশকে মৌলবাদের আস্তানায় পরিণত করার অপচেষ্টা চালায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২৪ বার হত্যার চেষ্টা করে। এরই ধারাবাহিকতায় ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা চালায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার প্রচেষ্টায় ব্যর্থ হওয়ায় আজকের বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রীর উপর হামলার বিচার নিশ্চিতে বাংলাদেশ ছাত্রলীগ আন্দোলন করে যাবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads