• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৫
ads
জাবিতে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য আইসিটি কর্নার স্থাপন

ছবি : বাংলাদেশের খবর

শিক্ষা

জাবিতে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য আইসিটি কর্নার স্থাপন

  • জাবি প্রতিনিধি
  • প্রকাশিত ০৬ সেপ্টেম্বর ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের তথ্য-প্রযুক্তি ব্যবহারের সুবিধার্থে সরকার ও রাজনীতি বিভাগে ‘অ্যাক্সিসেবল আইসিটি কর্নার’ স্থাপন করা হয়েছে। নতুন এই আইসিটি কর্নারে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীরা বিভিন্ন শিক্ষা সহায়ক মোবাইল অ্যাপস, কম্পিউটার, স্ক্যানার ও হেডফোন ব্যবহারের সুযোগ পাবে।

আজ শুক্রবার সকাল ১০টায় ভিজ্যুয়াল ইমপেয়ার্ড এডুকেশন অ্যান্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের (ভিউ ফাউন্ডেশন) সহযোগিতায় আইসিটি কর্নারের উদ্বোধন করা হয়। সরকার ও রাজনীতি বিভাগের সেমিনার কক্ষে আইসিটি কর্নারের উদ্বোধন করেন ভিউ ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ আলী চৌধুরী।

সরকার ও রাজনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. সামসুন্নাহার খানমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সমাজবিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. রাশেদা আখতার, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. আবদুল লতিফ মাসুম, অধ্যাপক ড. নাসরীন সুলতানা, ইংরেজি বিভাগের সভাপতি ড. লাইজু নাসরিন, অধ্যাপক মাসরুর শাহিদ হোসেন প্রমুখ।

উদ্বোধনী বক্তব্যে সমাজবিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. রাশেদা আখতার বলেন, অ্যাক্সিসিবল আইসিটি কর্নার ব্যবহারের মাধ্যমে ক্যাম্পাসের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীরা আরও ভালভাবে শিক্ষা গ্রহণ করতে পারবে। এতে তাদের শিক্ষা জীবন আলোকিত হবে।

তিনি বলেন, দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের কল্যাণের জন্য ভিউ ফাউন্ডেশন অ্যাক্সিসিবল আইসিটি কর্নার স্থাপন করে যে অবদান রাখলো তা আমরা কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবো।

ভিউ ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ আলী চৌধুরী বলেন, আমরা দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের পাশে আছি এবং থাকবো। এই ধরনের কল্যাণমুখী ও মানবিক কাজে আমরা নিজেদের উৎসর্গ করেছি। আমরা প্রতিনিয়ত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য নতুন নতুন সফট্ওয়্যার তৈরি করে তাদের শিক্ষা জীবনকে আরও সুন্দর ও সফলভাবে গড়ে তুলতে সহযোগিতা করার অঙ্গীকার করছি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads