• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
ads
জবিতে শুরু হচ্ছে আন্তঃবিশ্ববিদ্যালয় বিজনেস কেস কম্পিটিশন

সংগৃহীত ছবি

শিক্ষা

জবিতে শুরু হচ্ছে আন্তঃবিশ্ববিদ্যালয় বিজনেস কেস কম্পিটিশন

  • জবি প্রতিনিধি
  • প্রকাশিত ২১ সেপ্টেম্বর ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তঃবিশ্ববিদ্যালয় বিজনেস কেইস কম্পিটিশন। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে তিনটি ধাপের মধ্য দিয়ে ১৫ অক্টোবর পর্যস্ত চলবে এই প্রতিযোগিতা। প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য রয়েছে ৫০ হাজার টাকার প্রাইজমানি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সহযোগিতায়  বর্তমান বৈশ্বিক এবং প্রতিযোগিতামূলক ব্যবসায়ের সাথে তরুণ মেধাবী  শিক্ষার্থীদের পরিচয়, প্রায়োগিক জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি কার্যক্রমের অংশ  হিসেবে আয়োজন করা হচ্ছে প্রতিযোগিতাটি। এতে সারা দেশ থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেদের বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করবেন।

প্রতিযোগিতার রেজিষ্ট্রেশন শুরু হয়েছে গত ১৩ সেপ্টেম্বর থেকে এটি চলবে ২৬ সেপ্টেম্বর  পর্যন্ত।

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতকে অধ্যয়নরত শিক্ষার্থীরা  অনলাইন/অফলাইনের মাধ্যমে এই এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

অনলাইনে আবেদন করতে এখানে ক্লিক করুন https://www.facebook.com/ events/3059254754101591/

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম বলেন, ‘এই প্রতিযোগিতার মূল লক্ষ্য হলো অংশগ্রহণকারীদের বাস্তব ব্যবসায়িক চ্যালেঞ্জিং কর্মকাণ্ডের সাথে পরিচয় করানো এবং তাদের ব্যবসায়িক সমস্যা সমাধানের জ্ঞান এবং চাপের মধ্যে একটি দল হিসাবে কাজ করার দক্ষতাকে কাজে লাগিয়ে চিন্তাধারার বিকাশ ঘটানো।’

তিনি জানান, প্রতিযোগিতায় অংশগ্রহণ করা টিমগুলোকে নিয়ে ২৮ শে সেপ্টেম্বর  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে। পরবর্তীতে অনলাইন এবং সেমিফাইনাল রাউন্ডের মাধ্যমে নির্বাচিত টিমগুলো নিয়ে প্রতিযোগিতাটির ফাইনাল এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে অক্টোবর এর মাঝামাঝি সময়ে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads