• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬
ads
কোনো ছাত্র নেতাকে ঈদ সেলামি দেইনি: জাবি উপাচার্য 

প্রতিনিধির পাঠানো ছবি

শিক্ষা

কোনো ছাত্র নেতাকে ঈদ সেলামি দেইনি: জাবি উপাচার্য 

  • জাবি প্রতিনিধি
  • প্রকাশিত ০১ অক্টোবর ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন উন্নয়ন প্রকল্পে দুর্নীতি করেছে এমন অভিযোগের বিচার বিভাগীয় তদন্ত ও উপাচার্যের পদত্যাগের দাবিতে গত কয়েকদিন ধরে নানা কর্মসূচি পালন করে আসছেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।  চলমান আন্দোলনের অংশ হিসাবে সর্বাত্বক ধর্মঘট কর্মসূচি দিয়েছেন তারা। এদিকে আন্দোলনকারীদের ধর্মঘট কর্মসূচি প্রত্যাহারের আহবান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। সেই সঙ্গে তার বিরুদ্ধে দুর্নীতি ও ছাত্রলীগ নেতাকে ঈদ সেলামি দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন উপাচার্য।

আজ মঙ্গলবার বিকালে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে  উপাচার্য এসব কথা জানান। 

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ে চলমান উন্নয়ন মহাপরিকল্পনার নির্মাণ কাজ প্রচলিত নিয়ম অনুসরণ করেই শুরু হয়েছে। এক্ষেত্রে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সত্য নয়। এটি উদ্দেশ্যমূলকভাবে প্রচার করা হচ্ছে। তিনি বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি সরকারের উচ্চ পর্যায়ে অবহিত করেছেন এবং উদ্ভূত পরিস্থিতি খতিয়ে দেখার অনুরোধ জানিয়েছেন। 

এক প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, তিনি কোনো ছাত্র নেতাকে ঈদ সেলামি দেননি। এটি সত্যের অপলাপ মাত্র। উপাচার্য আন্দোলনরত ছাত্র-শিক্ষকদের ধর্মঘট কর্মসূচি প্রত্যাহার করে বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় অংশীদার হওয়ার আহবান জানান। তিনি বিশ্ববিদ্যালয়ে ক্রীয়াশীল ছাত্র-শিক্ষক সংগঠনগুলোকে নিজ নিজ কর্মসূচি পালনে সতর্ক ও সহনশীল হওয়ার আহবান জানান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads