• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
ads
শুক্রবারের মধ্যে দাবি না মানলে বুয়েটে সব ভবনে তালা

সংগৃহীত ছবি

শিক্ষা

শুক্রবারের মধ্যে দাবি না মানলে বুয়েটে সব ভবনে তালা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১০ অক্টোবর ২০১৯

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় শিক্ষার্থীদের দাবিগুলো মেনে জবাবদিহিতা না করলে বুয়েটের সব ভবনে তালা ঝোলানোর ঘোষণা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সংবাদ সম্মেলনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

দশ দফা দাবি বাস্তবায়ন না হলে ও উপাচার্য শিক্ষার্থীদের সঙ্গে কথা না বললে ভর্তি পরীক্ষাসহ বুয়েটের সব কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে বলে জানানো হয় ওই সংবাদ সম্মেলনে।
সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, হল প্রশাসনের যে ব্যবস্থাগুলো নেয়া উচিত ছিল, তা নেয়া হয়নি। এমনকি এ ধরনের কোনো প্রক্রিয়াও গ্রহণ করেনি। কাজেই এভাবে চলতে থাকলে আগামী ১৪ অক্টোবর বুয়েটে যে ভর্তি পরীক্ষা হওয়ার কথা ছিল, তা নিয়েও অনিশ্চয়তা রয়েছে।
এর আগে, আজ বেলা ১১টার দিকে আবরার ফাহাদ হত্যা মামলায় বুয়েট শাখা ছাত্রলীগের আইন বিষয়ক উপ-সম্পাদক অমিত সাহাকে আটক করেছে ডিবি পুলিশ। ফাহাদকে যে কক্ষে হত্যা করা হয় সেই ২০১১ কক্ষের বাসিন্দা অমিত। আবরারের রুমমেট মিজানকেও আটক করেছে ডিবি দক্ষিণের গোয়েন্দা কর্মকর্তারা।

গত রোববার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরারের মরদেহ উদ্ধার করে পুলিশ। হত্যার ঘটনায় ১৯ জনকে আসামি করে তার বাবা বরকত উল্লাহ ঢাকার চকবাজার থানায় মামলা করেছেন।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads