• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬
ads
বুয়েটে রাজনীতি বন্ধে খুশি আবরারের বাবা

আবরার ফাহাদের বাবা বরকতুল্লাহ

ফাইল ছবি

শিক্ষা

বুয়েটে রাজনীতি বন্ধে খুশি আবরারের বাবা

  • কুষ্টিয়া প্রতিনিধি
  • প্রকাশিত ১২ অক্টোবর ২০১৯

বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধের বিষয়ে একমত পোষণ করেছেন নিহত আবরার ফাহাদের বাবা বরকতুল্লাহ। তবে হত্যা মামলার ১৯ আসামিকে স্থায়ীভাবে বহিস্কার না করায় খুশি হতে পারেননি। এসব খুনিদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলে তিনি আশা করেন।

বুয়েটে ছাত্রদের সাথে ভিসির বৈঠকে দেওয়া বেশ কয়েকটি সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে এক প্রতিক্রিয়ায় আবরার ফাহাদের পিতা বরকতুল্লাহ বলেন, ছাত্ররা যে ১০ দফা দাবি জানিয়েছেন তার সঙ্গে আমি একমত। ক্যাম্পাসে ছাত্র রাজনীতির বন্ধের বিষয়টি একটি ভালো সিদ্ধান্ত। বুয়েটের মত প্রতিষ্ঠানে লেখাপড়া নিয়ে সবাই ব্যস্ত থাকে। সেখানে রাজনীতির নামে অপরাজনীতি বেশি হয়। নির্যাতন করা হয় ছাত্রদের ওপর। তাই স্থায়ীভাবে ছাত্র রাজনীতি বন্ধের বিষয়টি দেশবাসী স্বাগত জানিয়েছে। পাশপাশি হত্যা মামলার ১৯ আসামীকে সাময়িকভাবে বহিস্কার না করে স্থায়ীভাবে বহিস্কার করা প্রয়োজন বলেও মনে করেন তিনি। এতে সবাই খুশি হতো। তবে তাদের দ্রুত স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলে আশা করি।

এছাড়া র‍্যাগিং বন্ধ, ক্ষতিপূরণ দেওয়াসহ আরো কয়েকটি সিদ্ধান্ত হয় এ সভায়। আবরার ফাহাদের বাড়ির পাশে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সেখানে পরিবারের লোকজন ছাড়াও এলাকার লোকজন উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads