• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬
ads
মাঠের আন্দোলন স্থগিতের ঘোষণা বুয়েট শিক্ষার্থীদের

ফাইল ছবি

শিক্ষা

মাঠের আন্দোলন স্থগিতের ঘোষণা বুয়েট শিক্ষার্থীদের

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৫ অক্টোবর ২০১৯

আবরার ফাহাদ হত্যার বিচারসহ ১০ দফা দাবিতে চলমান মাঠ পর্যায়ের আন্দোলনের আপাতত স্থগিত করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা।তবে তারা সব একাডেমিক কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।

আজ মঙ্গলবার সন্ধ্যায় ক্যাম্পাসে এক প্রেস ব্রিফিংয়ে এ ঘোষণা দেন আন্দোলনরত বুয়েট শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, আবরার হত্যাকাণ্ডের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী ইতোমধ্যে সব আসামিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা অনেকেই দায় স্বীকার করেছে। আমরা বিশ্বাস করি, আইনশৃঙ্খলা বাহিনী তদন্তে এগিয়ে যাবে। আবরার হত্যার বিচার সুষ্ঠুভাবে হবে।

তারা বলেন, আমরা আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ১০ দাবি তুলে ধরেছিলাম। এসব দাবির অধিকাংশই পূরণ হয়েছে বলে আমাদের কাছে নোটিশ এসেছে। তবে এখনও বেশকিছু দাবি পূরণের অপেক্ষায় আছে। আমরা সবকিছু পর্যবেক্ষণ করবো। খুনিদের এখনও স্থায়ীভাবে বহিষ্কার করা হয়নি। এখনও মামলার তদন্ত চলছে, ফলে চার্জশিট তৈরি হয়নি। মামলার চার্জশিট প্রস্তুত এবং সবগুলো দাবির বাস্তবায়ন ছাড়া বিশ্ববিদ্যালয়ের সব রকম একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। মাঠের আন্দোলন আজ থেকে বন্ধ থাকবে। তবে আবরার হত্যার প্রতিবাদে শিক্ষক ও শিক্ষার্থীরা একটি গণসফর কর্মসূচি পালন করবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads