• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭
ads
ববির উপাচার্য হলেন রাবি অধ্যাপক ড. আরেফিন

অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন

প্রতিনিধির পাঠানো ছবি

শিক্ষা

ববির উপাচার্য হলেন রাবি অধ্যাপক ড. আরেফিন

  • রাবি প্রতিনিধি
  • প্রকাশিত ০৩ নভেম্বর ২০১৯

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ বরিশাল বিশ্ববিদ্যালয় আইন-২০০৬ এর ১০(১) ধারা অনুসারে আগামী ৪ বছরের জন্য তাকে উপাচার্য পদে নিয়োগ প্রদান করেছেন।

আজ রোববার শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

নিয়োগপত্রে বলা হয়, মেয়াদ চার বছর হলেও রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মনে করলে এর আগেও এ নিয়োগাদেশ বাতিল করতে পারবেন। উপাচার্য পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন। বিধি অনুযায়ী অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয়ে অবস্থান করবেন।

প্রসঙ্গত, তিনি ১৯৮৪ সালে রাবির সমাজকর্ম বিভাগ থেকে অনার্স এবং ১৯৮৫ সালে মাস্টার্স পাশ করেন। বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রতিষ্ঠান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ থেকে ১৯৯৩ সালে এমফিল ও একই প্রতিষ্ঠান থেকে ২০০৪ সালে পিএইচডি ডিগ্রী গ্রহণ করেন। বর্তমানে তার ১৮টি প্রকাশনা রয়েছে।

এর আগে গত ৭ অক্টোবর মেয়াদ শেষ হওয়ায় এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ থেকে বিদায় নেন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads