• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬
ads
ইবিতে দ্বিতীয় দিনের ভর্তি পরিক্ষা সম্পন্ন

পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করছেন ইবি উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী

প্রতিনিধির পাঠানো ছবি

শিক্ষা

ইবিতে দ্বিতীয় দিনের ভর্তি পরিক্ষা সম্পন্ন

  • ইবি প্রতিনিধি
  • প্রকাশিত ০৫ নভেম্বর ২০১৯

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সম্পন্ন হলো ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্নাতক ২০১৯-২০ শিক্ষাবর্ষের দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা। মঙ্গলবার (৫ নভেম্বর) চার শিফটে কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় ভর্তি পরীক্ষা শুরু হয়। এতে ১ম শিফটের পরীক্ষা সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা; ২য় শিফটের বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা, ৩য় শিফটের দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত এবং ৪র্থ শিফটের পরীক্ষা বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। এ সময় পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন ইবি উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

এদিকে ‘বি’ ইউনিটের পরীক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, পরীক্ষার প্রশ্ন তুলনামূলক সহজ হয়েছে। তবে লিখিত (শর্ট কোয়েশ্চেন) পরীক্ষায় কিছুটা বেগ পেতে হয়েছে তাদের।

নিরাপত্তার বিষয়ে কুষ্টিয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে প্রতিবারের ন্যায় এবারও আমাদের ফোর্স নিয়ে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করেছি। এক্ষেত্রে দুই জেলা (কুষ্টিয়া-ঝিনাইদহ) প্রশাসন, ইবি থানা পুলিশ, ভ্রাম্যমান আদালত এবং গোয়েন্দা সংস্থার সদস্যরা আমাদের সহযোগিতা করছেন।

সার্বিক বিষয়ে উপাচার্য অধ্যাপক রাশিদ আসকারী বলেন, অত্যন্ত উৎসবমুখর পরিবেশে দ্বিতীয় দিনের পরীক্ষা সম্পন্ন হলো। প্রথমদিনের মত আজও উপস্থিতি ছিলো সর্বোচ্চ সংখ্যক। দ্বিতীয় দিনের পরীক্ষা সফলভাবে সম্পন্ন হওয়ায় আমি সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই এবং আগামীকালের জন্য সহযোগিতা কামনা করি।

উল্লেখ্য, গতকাল সোমবার ‘এ’ এবং ‘সি’ ইউনিটের পরীক্ষা শেষ হয়েছে। এছাড়া আগামীকাল বুধবার বিজ্ঞান, জীববিজ্ঞান এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads