• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬
ads

শিক্ষা

জাবির শিক্ষার্থীদের আবারও হল ছাড়ার নির্দেশ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৬ নভেম্বর ২০১৯

আবারো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) হল ছাড়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ বুধবার বিকেল সাড়ে ৩টা মধ্যে হলত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। গতকালও একই নির্দেশ দেয়ার পরও হল ছাড়েননি শিক্ষার্থীরা। তবে বেশ কিছু শিক্ষার্থী হল ছেড়ে গেছে। হল ছাড়ার নির্দেশ আসার পর উপাচার্যের পদত্যাগের বিষয়টি আরো জোরালো হয়। সাধারণ শিক্ষার্থীরাও আন্দোলনে যোগ দিয়েছেন।       

সকাল ৯টার দিকে অবরোধের অংশ হিসেবে জাবির রেজিস্ট্রার অফিস থেকে সব কর্মকর্তা-কর্মচারীদের সরিয়ে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে দুর্নীতির অভিযোগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গতকাল মঙ্গলবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম আনুষ্ঠানিক বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একই সঙ্গে ওইদিন বিকেল ৫টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের হলে থাকা সব শিক্ষার্থীর হলত্যাগের নির্দেশ দেয়া হয়।

ওই নির্দেশ অমান্য করে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ ও আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে মঙ্গলবার রাত ১০টার দিকে বেগম সুফিয়া কামাল হল ও প্রীতিলতা হলের তালা ভেঙে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

দীর্ঘ আন্দোলনে মধ্যে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। আন্দোলনকারীরা জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads