• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
ads
শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ইবির ভর্তি পরীক্ষা সম্পন্ন

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করছেন উপাচার্য অধ্যাপক ড. রশিদ আসকারী

প্রতিনিধির পাঠানো ছবি

শিক্ষা

শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ইবির ভর্তি পরীক্ষা সম্পন্ন

  • ইবি প্রতিনিধি
  • প্রকাশিত ০৬ নভেম্বর ২০১৯

প্রক্সি, জালিয়াতি ও বড় ধরণের কোন দূর্ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণীতে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

আজ বুধবার (৬ নভেম্বর) শেষ দিনে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘ডি’ ইউনিটভুক্ত বিজ্ঞান অনুষদ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ এবং জীব বিজ্ঞান অনুষদে মোট ৫৫০ আসনের বিপরীতে ২৩ হাজার ১৫২টি আবেদন জমা পড়ে। প্রতি আসনের জন্য প্রায় ৪২ জন ভর্তিচ্ছু আজ অনুষ্ঠিত ভর্তিযুদ্ধে অংশ নেয়। এর আগে গত দুইদিনে ‘এ’, ‘সি’ এবং ‘বি’ ইউনিটের পরীক্ষা শেষ হয়।

কড়া নিরাপত্তাব্যবস্থা গ্রহণের কারণে এবারের ভর্তি পরীক্ষা অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ত্রুটিমুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে। প্রক্টরিয়াল বডির সার্বক্ষণিক তৎপরতা, ভ্রাম্যমান আদালত, আইন-শৃঙ্খলা বাহিনী, বিএনসিসি ও রোভার স্কাউটস-এর সহযোগিতা এবং গোয়েন্দা সংস্থাগুলোর কড়া নজরদারির কারণে এবারের ভর্তি পরীক্ষা নির্বিঘ্নে অনুষ্ঠিত হয়েছে। প্রশ্নফাঁস, প্রক্সি ও জালিয়াতির মতো কোন ঘটনা ঘটেনি।

সংশ্লিষ্ট সূত্রে, ২ হাজার ৩০৫ আসনের বিপরীতে এবার আবেদন করে ৬১ হাজার ৯৪২ শিক্ষার্থী। দেশের প্রায় প্রতিটি জেলা থেকে আসা শিক্ষার্থীদের উপস্থিতিও ছিলো প্রায় ৯০ শতাংশ।

পরীক্ষা-ব্যবস্থাপনা ও নিরাপত্তা পরিস্থিতি জানতে বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. রশিদ আসকারী। এসময় তাঁর সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং বিভিন্ন অনুষদীয় ডিনবৃন্দ প্রমুখ।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ১৫ নভেম্বরের মধ্যে প্রকাশিত হবে। নতুন ভর্তিকৃতদের ক্লাস শুরু হবে আগামী ১১ জানুয়ারি থেকে।

এদিকে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হওয়ায় উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিট সমন্বয়কারী, সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, প্রক্টরিয়াল বডি, ছাত্র-উপদেষ্টা, সুধি সমাজ, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা ও পুলিশ প্রশাসন, র‌্যাব, গোয়েন্দা সংস্থা, ইবি ও জেলার সাংবাদিক, সকল ছাত্র সংগঠন এবং বিএনসিসি ও রোভার স্কাউটস সদস্যদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads