• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
কালিয়াকৈরে এসএসসির ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়

অভিযুক্ত জেনিথ পি এল কেজি এ্যান্ড হাই স্কুল

প্রতিনিধির পাঠানো ছবি

শিক্ষা

কালিয়াকৈরে এসএসসির ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়

  • কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ১৩ নভেম্বর ২০১৯

গাজীপুরের কালিয়াকৈরে এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ ওঠেছে একটি স্কুলের বিরুদ্ধে। কালিয়াকৈর উপজেলার পৌরসভাস্থ বোর্ডমিল এলাকায় জেনিথ পি এল কেজি এ্যান্ড হাই স্কুলে এ অনিয়মের ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই স্কুলে  এসএসসি পরীক্ষায় মোট ৫৭জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করবে। এসকল শিক্ষর্থীর নিকট থেকে মোটা অংকের টাকা আদায় করছে স্কুল কর্তৃপক্ষ। সরকার যেখানে দুর্নীতি প্রতিরোধ করতে ভিবিন্ন অভিযান চালাচ্ছে সেখানে মানুষ গড়ার কারিগরেরা ফরম পূরণের নামে হাতিয়ে নিচ্ছে  মোটা অংকের টাকা। প্রতি শিক্ষার্থীর নিকট থেকে ১১,৬০০ টাকা করে ফরম পরুনের জন্য টাকা আদায় করছে। তার মধ্যে ওই স্কুলের এক শিক্ষার্থী আসমা সাদিয়া  নিকট থেকে ফরম পূরণের জন্য ৮০০০ হাজার টাকা ২ মাসের বেতন ৯০০ টাকা করে ১৮০০টাকা বিশেষ ক্লাস  জানুয়ায়ি পযর্ন্ত ১৮০০টাকা মোট ১১,৬০০ টাকা আদায় করছে ওই স্কুলের প্রধান শিক্ষক মফিজুর রহমান।

এব্যপারে স্কুলের প্রধান শিক্ষক মফিজুরের সাথে কথা বললে তিনি বলেন প্রাইভেট স্কুলে একটু বেশি টাকা না নিলে চালাতে পারব না।এছাড়া আমাদের স্কুলের শিক্ষর্থীরা মৌচাক আইডিয়াল পাবলিক স্কুলের নামে রেজিস্ট্রেশন করিয়া পরীক্ষা দেওয়া হয়।সেখানে প্রতি শিক্ষার্থী বাবদ ৪ থেকে সাড়ে ৪ হাজার টাকা দিতে হয়।

এবিষয়ে উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার দেলোয়ার হোসেন বলেন, এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে অতিরিক্ত ফ্রি ফেরত দিতে হবে। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads