• শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬
সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ১ম দিনের পরীক্ষা সম্পন্ন

পাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার হল পরিদর্শন করছেন ইউএনও উম্মে কুলসুম ও শিক্ষা অফিসার অঞ্জুমান আরা বেগম

প্রতিনিধির পাঠানো ছবি

শিক্ষা

সমাপনী পরীক্ষা

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ১ম দিনের পরীক্ষা সম্পন্ন

  • পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি
  • প্রকাশিত ১৭ নভেম্বর ২০১৯

নেত্রকোনার পূর্বধলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রথম দিনের ইংরেজি পরীক্ষা শান্তিপূর্ণ পরিবেশ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

আজ রবিবার (১৭ নভেম্বর) সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত পূর্বধলা উপজেলার ১১টি ইউনিয়নের ২৪টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবছর ৫ম শ্রেণির প্রাথমিক ও এবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা (পিএসসি)তে ১৭৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বেসরকারি/কিন্ডার গার্টেনসহ ২ শতাধিক পরীক্ষার্থীসহ মোট ৫৯৭৪ জন। ছাত্র ২৬৮৯ ও ছাত্রী ৩২৮৫।

এবারের পিএসসি পরীক্ষায় বালক ২২৩ জন ও বালিকা ১৮৬সহ মোট ৪০৯ জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে। অন্যদিকে এবতেদায়ী পরীক্ষায় বালক ১০৩ জন ও বালিকা ৭০ জনসহ মোট ১৭৩ জন অনুপস্থিত ছিল।

পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম ও উপজেলা শিক্ষা অফিসার আঞ্জুমান আরা বেগমসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বিভিন্ন কেন্দ্রগুলো পরিদর্শন করেন।

পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম জানান, প্রথম দিনের ইংরেজি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উপজেলা প্রত্যেকটি কেন্দ্রে প্রাথমিক ও এবতেদায়ি সমাপনী পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রাতিকর ঘটনা ঘটেনি।

উপজেলা শিক্ষা অফিসার আঞ্জুমান আরা বেগম জানান, ২৪টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। শিক্ষার্থীরা স্বতঃস্ফর্তভাবে ইংরেজি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। আশাকরি পরবর্তী পরীক্ষাগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবো।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads